Advertisement
২৮ মে ২০২৪
Dumka

Dumka Killing: থমথমে দুমকায় শেষকৃত্য নিহত ছাত্রীর, দ্রুত বিচারের আশ্বাস দিল হেমন্ত সরকার

প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় গত মঙ্গলবার দুমকার ওই দ্বাদশ শ্রেণির ছাত্রীর গায়ে পেট্রল ঢেলে ধৃত যুবক আগুন ধরিয়ে দেয় বলে অভিযোগ।

তরুণী খুনের বিচার চেয়ে মোমবাতি মিছিল ঝাড়খণ্ডে।

তরুণী খুনের বিচার চেয়ে মোমবাতি মিছিল ঝাড়খণ্ডে। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
রাঁচী শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২২ ২০:৩৬
Share: Save:

আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় ১৪৪ ধারা জারি করেছিল জেলা প্রশাসন। সেই থমথমে পরিস্থিতির মধ্যেই সোমবার বিকেলে শেষকৃত্য হল দুমকায়। ঝাড়খণ্ড সরকারের তরফে জানানো হয়েছে, নিহত তরুণীকে খুনের অভিযোগে ধৃত যুবক এবং তার সঙ্গীর দ্রুত বিচার হবে।

প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় গত মঙ্গলবার (২৩ অগস্ট) ভোররাতে দুমকার ওই দ্বাদশ শ্রেণির ছাত্রীর গায়ে পেট্রল ঢেলে ধৃত যুবক আগুন ধরিয়ে দিয়েছিল বলে অভিযোগ। শরীরের ৯০ শতাংশ পুড়ে যাওয়া ওই তরুণীকে ভর্তি করা হয়েছিল দুমকা মেডিক্যাল কলেজে। পরে তাঁকে রাজধানী রাঁচীর রাজেন্দ্র ইনস্টিটিউট অব মেডিক্যাল কলেজে স্থানান্তর করা হয়। সেখানেই রবিবার রাতে তাঁর মৃত্যু হয়।

খবর ছড়িয়ে পড়তেই তীব্র উত্তেজনা ছড়ায় এলাকায়। ঝাড়খণ্ডের প্রধান বিরোধী দল বিজেপি এবং তার সহযোগী সংগঠনগুলি রবিবার রাত থেকেই দুমকা-সহ রাজ্যের বিভিন্ন এলাকায় বিক্ষোভ শুরু করে। দুমকার ওই তরুণীকে অভিযুক্ত যুবক আগেও হুমকি দিয়েছিলেন বলে সোমবার দাবি করেছেন বিরোধী নেতা বাবুবাল। তিনি বলেন, ‘‘ওই তরুণী ও তাঁর পরিবার অভিযোগ জানাতে পুলিশের দ্বারস্থ হয়েছিল। কিন্তু দুমকার ডিএসপি নূর মুস্তাফা এফআইআর দায়ের না করে ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টা করেন।’’

সম্প্রতি, নূপূর শর্মার মন্তব্যের পর রাঁচীতে বিক্ষোভের সময় পুলিশের গুলিতে আহত বিক্ষোভকারীদের এয়ার অ্যাম্বুল্যান্সে দিল্লি পাঠানো হয়েছিল দাবি করে বিজেপির অভিযোগ, দুমকার তরুণীর ক্ষেত্রে সেই ‘তৎপরতা’ দেখায়নি হেমন্ত সোরেনের সরকার। তরুণী দুমকা মেডিক্যাল কলেজে এবং রাঁচীতে প্রয়োজনীয় চিকিৎসা পাননি বলেও পদ্ম-শিবিরের অভিযোগ।

২৩ অগস্টেই মূল অভিযুক্তকে গ্রেফতার করেছিল পুলিশ। সোমবার তার এক সঙ্গীকে গ্রেফতার করা হয়। দুমকার পুলিশ সুপার অম্বর লাকড়া বলেছেন, ‘‘দ্রুত তদন্তের কাজ শেষ করে বিচারের কাজ হবে। উচ্চস্তরের পুলিশ আধিকারিকেরা তদন্তের কাজ তত্ত্বাবধান করবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE