Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Shahjahanpur

Shahjahanpur: যোগীরাজ্যে দিনেদুপুরে আদালত চত্বরে চলল গুলি, ঘটনাস্থলেই মৃত্যু হল আইনজীবীর

শাহজাহানপুরের পুলিশ সুপার জানান, এক ব্যক্তি একাই আদালত চত্বরে প্রবেশ করে গুলি চালায়। খুনের কারণ এখন অবধি জানা যায়নি।

উত্তরপ্রদেশের শাহজাহানপুর জেলা আদালতে চলল গুলি।

উত্তরপ্রদেশের শাহজাহানপুর জেলা আদালতে চলল গুলি। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২১ ১৪:৩১
Share: Save:

ফের গুলি চলল আদালত চত্বরে। দিল্লির রোহিণী কোর্টের পর এ বার গুলি চলল উত্তরপ্রদেশের একটি নিম্ন আদালতে। সোমবার কোর্ট শুরুর কিছু সময় পরেই উত্তরপ্রদেশের শাহজাহানপুর জেলা আদালতে আচমকাই হামলা চালায় এক দুষ্কৃতী। জানা গিয়েছে, ওই দুষ্কৃতীর নিশানায় ছিলেন এক আইনজীবী। সেই মতো ওই আইনজীবীকে লক্ষ্য করেই গুলি করা হয়। তার ফলে ঘটনাস্থলেই মৃত্যু হয় ভূপেন্দ্র সিংহ নামে ওই আইনজীবীর।

প্রাথমিক ভাবে জানা গিয়েছে, শাহজাহানপুর জেলা আদালতের তৃতীয় তলে এক ব্যক্তির সঙ্গে কথা বলছিলেন ওই আইনজীবী। সেই সময়ই হঠাৎ বিকট চিৎকার করে মেঝেতে লুটিয়ে পড়েন তিনি। কিছু ক্ষণের মধ্যেই তাঁর মৃত্যু হয়। পরে মৃতদেহের সামনে থেকে একটি দেশীয় পিস্তল উদ্ধার করে পুলিশ। এই ঘটনা প্রসঙ্গে শাহজাহানপুরের পুলিশ সুপার জানান, এক ব্যক্তি একাই আদালত চত্বরে প্রবেশ করে গুলি চালায়। ওই ব্যক্তি ছাড়া ঘটনাস্থলের আশপাশে সন্দেহজনক কাউকে দেখা যায়নি। ফরেন্সিক দল কাজ করছে। খুনের কারণ এখন অবধি জানা যায়নি।

এই ঘটনায় চাঞ্চল্য তৈরি হয়েছে আইনজীবী মহলে।ওই আদালতের এক বর্ষীয়ান আইনজীবী বলেন, "কী ভাবে ঘটনাটি ঘটল তার বিস্তারিত জানি না। আমরা কোর্টের ভিতরে ছিলাম। তখনই হঠাৎ খবর পাই গুলিবিদ্ধ হয়েছেন এক ব্যক্তি। অকুস্থলে এসে দেখতে পাই আমাদেরই এক আইনজীবীর দেহে গুলি লেগেছে। ওই ব্যক্তি আগে ব্যাঙ্কে চাকরি করতেন। শেষ চার-পাঁচ বছর ধরে এখানে কাজ করছেন।"

গত এক মাসের ব্যবধানে দেশের দু'টি নিম্ন আদালতে গুলি চলার ঘটনা ঘটল। এর আগে গত মাসে দিল্লির রোহিণী কোর্টে আইনজীবীর পোশাক পরে আদালত চত্বরে গুলি চালায় দুষ্কৃতীরা। ওই ঘটনায় তিন জনের মৃত্যু হয়েছিল। এ বার উত্তরপ্রদেশের নিম্ন আদালতে গুলি চালানোর ঘটনায় আদালতের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shahjahanpur Uttarpradesh Police Shootout lawyers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE