Advertisement
২৩ এপ্রিল ২০২৪
High Court

High Court: লিভ-ইন সম্পর্ক সামাজিক ও নৈতিক ভাবে গ্রহণযোগ্য নয়, মত আদালতের

আবেদনকারী গুলজা কুমারী ও গুরবিন্দন সিংহ আদালতের কাছে করা আবেদনে জানিয়েছিলেন, তাঁরা বর্তমানে একসঙ্গে থাকছেন, অদূর ভবিষ্যতে বিয়েও করবেন।

প্রতীকী ছবি

সংবাদ সংস্থা
চণ্ডীগড় শেষ আপডেট: ১৮ মে ২০২১ ১৬:১৯
Share: Save:

লিভ-ইন সম্পর্ক সামাজিক ও নৈতিক ভাবে গ্রহণযোগ্য নয়, এক যুগলের আবেদন খারিজ করে দিয়ে মত প্রকাশ করল পঞ্জাব ও হরিয়ানা হাই কোর্ট। আবেদনকারী গুলজা কুমারী ও গুরবিন্দন সিংহ আদালতের কাছে করা আবেদনে জানিয়েছিলেন, তাঁরা বর্তমানে একসঙ্গে থাকছেন, অদূর ভবিষ্যতে বিয়েও করবেন। কিন্তু আপাতত মেয়ের পরিবারে নানা অতি তৎপরতার কারণে তাঁরা নিরাপত্তার অভাব বোধ করছেন। সেই কারণেই নিরাপত্তা চেয়ে তাঁরা আদলতের কাছে আবেদন করেছিলেন।

আদালত সেই আবেদনের ভিত্তিতে জানায়, ‘‘আবেদনকারীরা তাঁদের লিভ-ইন সম্পর্কের উপর আদালতের সিলমোহর চেয়েছে। কিন্তু আদালত তা দিতে পারবে না কারণ, এই সম্পর্ক সামাজিক ও নৈতিক ভাবে গ্রহণযোগ্য নয়। সেই কারণেই এই আবেদন খারিজ করে দেওয়া হল।’’

প্রসঙ্গত, এই যুগল একসঙ্গে থাকলেও মেয়ের পরিবারের দিক থেকে এই সম্পর্ক মেনে নেওয়া হয়নি। তাঁরা একাধিকবার সম্পর্ক ভেঙে দেওয়ার কথা বলেছে। যুগলের ভয় সেই কারণেই। অবশ্য বিবাহ না করে একসঙ্গে থাকাতে স্বীকৃতি দিতে চায়নি আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

High Court Live In Relationship
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE