Advertisement
১১ মে ২০২৪
Safe home

Safe Home: শয্যার চাহিদা বাড়ছে, এ বার স্কুলে স্কুলে সেফ হোম গড়ার নির্দেশ দিল রাজ্য শিক্ষা দফতর

বলা হয়েছে, কোভিড পরিস্থিতিতে রাজ্যে সব বিদ্যালয় বন্ধ রয়েছে। রাজ্য সরকার করোনায় আক্রান্তদের জন্য ওই সমস্ত স্কুলে সেফ হোম তৈরি করতে চায়।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২১ ১৫:৩৭
Share: Save:

এ বার স্কুলেই সেফ হোম গড়বে দিল শিক্ষা দফতর। সোমবার এক নির্দেশিকা জারি করেছে রাজ্যের স্কুল শিক্ষা দফতর। সেই নির্দেশিকায় বলা হয়েছে, কোভিড পরিস্থিতির জন্য রাজ্যে সব বিদ্যালয় বন্ধ রয়েছে। রাজ্য সরকার করোনায় আক্রান্তদের জন্য ওই সমস্ত স্কুলে সেফ হোম তৈরি করতে চায়। তাই স্কুল শিক্ষা দফতর থেকে নির্দেশ দেওয়া হচ্ছে, স্কুল বাড়িগুলি অবিলম্বে খালি করে দেওয়া হোক। সঙ্গে দ্রুত স্কুলগুলিকে স্যানিটাইজ করা হোক। স্কুলগুলিতে এই নির্দেশ অতি তৎপরতার সঙ্গে কার্যকর করতে বলা হয়েছে ওই নির্দেশিকা।

২০২০ সালের মার্চ মাসে করোনা সংক্রমণের প্রথম ঢেউয়ের সময়ও রাজ্যের সরকারি স্কুল কলেজ বন্ধ থাকার কারণে রোগীদের জন্য কোথাও কোথাও সেফ হোম করা হয়েছিল। কিন্তু সে বার এমন কোনও নির্দেশিকা জারি করা হয়নি। কিন্তু গত এক সপ্তাহে রাজ্যে গড়ে ২১ হাজার মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। গত দু’দিনে গড়ে ১৪৭ জন মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। এমন পরিস্থিতির কথা মাথায় রেখেই রাজ্যে সেফ হোমের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যে হেতু সংক্রমণের কারণে এখন বিদ্যালয়গুলি বন্ধ রয়েছে। তাই সেই স্কুল বাড়িগুলিকেই সেফ হোম হিসেবে ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে স্কুল শিক্ষা দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 Safe home
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE