Advertisement
১৯ মে ২০২৪
Jammu and Kashmir

Jammu blast: জোড়া বিস্ফোরণে কাঁপল জম্মুর বায়ুসেনা স্টেশন, ড্রোন দিয়ে হামলা বলে প্রাথমিক অনুমান

পাঁচ মিনিটের ব্যবধানে জোড়া বিস্ফোরণ ঘটানো হয় বায়ুসেনার স্টেশনে। তাতে ৪ কেজি ৭০০ গ্রাম আইইডি ব্যবহার করা হয়।

জম্মু বিমানবন্দরে বায়ুসেনার এই স্টেশনেই হামলা হয়েছে।

জম্মু বিমানবন্দরে বায়ুসেনার এই স্টেশনেই হামলা হয়েছে। ছবি: টুইটার থেকে সংগৃহীত।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ২৭ জুন ২০২১ ০৯:৩০
Share: Save:

গভীর রাতে জোড়া বিস্ফোরণ জম্মু বিমানবন্দরের বায়ুসেনা স্টেশনে। পাঁচ মিনিটের ব্যবধানে দু’টি বিস্ফোরণ ঘটে সেখানে। তাতে ২ জন জখম হয়েছেন। ঘটনাস্থলে পৌঁছেছে বম্ব স্কোয়াডের আধিকারিকরা। ঘটনাস্থলে পৌঁছনোর কথা জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)-রও। বিষয়টি তদন্ত করে দেখবে তারা।

জম্মু বিমানবন্দরের রানওয়ে ও এয়ার ট্রাফিক কন্ট্রোল ভারতীয় বায়ুসেনার অধীনস্থ। সেখান থেকে যাত্রীবাহী উড়ানও চলাচল করে। সেখানেই প্রযুক্তি বিভাগের কাছে শনিবার রাতে বিস্ফোরণ দু’টি ঘটে। রাত ১টা বেজে ৩৭ মিনিটে প্রথম বিস্ফোরণটি একটি ভবনের ছাদে ঘটানো হয় ঘটে। দ্বিতীয় বিস্ফোরণটি ঘটে খোলা জায়গায়, রাত ১টা বেজে ৪২ মিনিটে।

পুলিশ জানিয়েছে, বিস্ফোরণ ততটা তীব্র না হলেও, দু’কিলোমিটার দূর থেকে বিস্ফোরণের শব্দ শোনা গিয়েছে। বিস্ফোরণ ঘটাতে ৪ কেজি ৭০০ গ্রাম মতো আইইডি ব্যবহার করা হয়েছে। ড্রোনের থেকে বিস্ফোরক ছুড়ে এই ঘটনা ঘটানো হয়েছে বলে প্রাথমিক তদন্তে ধারণা পুলিশের।

বিস্ফোরণে দু’টি বারাক ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে বায়ুসেনার কোনও সরঞ্জাম ক্ষতিগ্রস্ত হয়নি। বিস্ফোরণের খবর পেয়ে ওই এলাকা ঘিরে ফেলে নিরাপত্তা বাহিনী। ঘটনাস্থলে পৌঁছন ফরেন্সিক দল এবং বম্ব স্কোয়াডের আধিকারিকরা। এনআইএ-র আধিকারিকরা বিষয়টি তদন্ত করে দেখবেন।

এই ঘটনায় পাকিস্তানি জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈবার হাত রয়েছে বলে ধারণা পুলিশের। ইতিমধ্যেই ২ সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে। তবে বায়ুসেনার তরফে সকাল ৭টা পর্যন্ত এফআইআর দায়ের হয়নি বলে জানিয়েছে জম্মু পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE