Advertisement
২০ এপ্রিল ২০২৪
Madhya Pradesh

Flood in MP: মধ্যপ্রদেশে বন্যায় মৃত্যু বেড়ে ২৪, বাড়ি ছাড়া ২৯ হাজার, চলছে উদ্ধারকাজ

মধ্যপ্রদেশ সরকার জানিয়েছে, বন্যায় ইতিমধ্যেই ২৫ হাজারের বেশি বাড়ি ভেঙে পড়েছে। জলের তোড়ে ভেসে গিয়েছে ৬টি সেতু।

বিপর্যস্ত জনজীবন

বিপর্যস্ত জনজীবন ছবি: টুইটার থেকে।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২১ ১৬:২০
Share: Save:

মধ্যপ্রদেশের চম্বল-গ্বালিয়র প্রদেশে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৪। এক সপ্তাহ ধরে লাগাতার বৃষ্টিতে গ্বালিয়র, শিবপুরী, গুণা, শেওপুর, দাতিয়া, অশোকনগর, ভিণ্ড, মোরেনা প্রভৃতি জেলার প্রায় ১২৫০ গ্রাম জলমগ্ন। ইতিমধ্যেই বাড়ি ছাড়া হয়েছেন প্রায় ২৯ হাজার মানুষ। তাঁদের উদ্ধার করে ত্রাণ শিবিরে নিয়ে যাওয়া হয়েছে। এখনও উদ্ধারকাজ চালাচ্ছে রাজ্য ও জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী, সেনা ও বিমান বাহিনী।

সংবাদ সংস্থা পিটিআই-কে মধ্যপ্রদেশের রাজস্ব সচিব জ্ঞানেশ্বর পাতিল জানিয়েছেন, ১ অগস্ট থেকে ৭ অগস্টের মধ্যে ২৪ জনের মৃত্যু হয়েছে। গুণা জেলার সুণ্ড গ্রামে ১৪৫ জন জলবন্দি হয়েছিলেন। তাঁদের উদ্ধার করা হয়েছে। এখনও পর্যন্ত মোট ৮ হাজার ৮০০ জলবন্দি মানুষকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

মধ্যপ্রদেশ সরকার জানিয়েছে, বন্যায় ক্ষয়ক্ষতির পরিমাণ অনেক বেশি। ইতিমধ্যেই ২৫ হাজারের বেশি বাড়ি ভেঙে পড়েছে। জলের তোড়ে ভেসে গিয়েছে ৬টি সেতু। এই মুহূর্তে সেনাবাহিনীর ৫টি ইউনিটকে মোতায়েন করা হয়েছে। এ ছাড়া রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর ২৯টি দল ও জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর ৯টি দল উদ্ধারকাজ চালাচ্ছে। ভারতীয় বায়ুসেনার ৩টি হেলিকপ্টারকেও উদ্ধারের কাজে লাগানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madhya Pradesh flood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE