Advertisement
১৮ এপ্রিল ২০২৪
COVID-19

অনেক কর্মী করোনা আক্রান্ত, মধ্যপ্রদেশে সরকারি হাসপাতালে নমুনা সংগ্রহ করছেন মালি

মধ্যপ্রদেশের স্বাস্থ্যমন্ত্রী প্রভুরাম চৌধরীর বিধানসভা এলাকায় এই ঘটনা ঘটেছে। ফলে স্বাস্থ্যমন্ত্রীর সমালোচনা শুরু করেছে বিরোধী দল কংগ্রেস।

নমুনা সংগ্রহ করছেন মালি।

নমুনা সংগ্রহ করছেন মালি।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২১ ১৫:২৭
Share: Save:

দেশ জুড়ে বাড়ছে কোভিড সংক্রমণ। যে কয়েকটি রাজ্যে সংক্রমণ উল্লেখযোগ্য হারে বাড়ছে তার মধ্যে অন্যতম মধ্যপ্রদেশ। সংক্রমণ বাড়ায় কর্মীর অভাব দেখা দিয়েছে। পরিস্থিতি এমনই যে সরকারি হাসপাতালে নমুনা সংগ্রহ করছেন সেখানকার এক মালি। এই ঘটনায় শুরু হয়েছে বিতর্ক।

ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের সাঁচি সরকারি হাসপাতালে। সেখানে হাসপাতালের এক মালিকে দেখা যাচ্ছে নমুনা সংগ্রহ করতে। এই ঘটনার একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। তার পরেই শুরু হয়েছে বিতর্ক। সংবাদমাধ্যমের সামনে ওই মালি জানান, তাঁর নাম হলকে রাম। তিনি বলেন, ‘‘আমি হাসপাতালেরই একজন মালি। আমি হাসপাতালের স্থায়ী কর্মী নই। কিন্তু হাসপাতালের অনেক কর্মী আক্রান্ত হওয়ায় আমাকে নমুনা সংগ্রহ করতে হচ্ছে।’’

হাসপাতালের দায়িত্বে থাকা ব্লক মেডিক্যাল অফিসার রাজশ্রী তিরকে বলেন, ‘‘আমরা কী করতে পারি? অনেক কর্মী করোনা আক্রান্ত হয়েছেন। তাই আমাদের কাছে কোনও উপায় নেই। বেশ কিছু কর্মীকে আমরা প্রশিক্ষণ দিয়েছি। তার মধ্যে ওই মালিও রয়েছেন। তাঁরা শুধুমাত্র নমুনা সংগ্রহ করছেন। বাকি কাজ চিকিৎসকরা করছেন।’’

সাঁচির বিধায়ক প্রভুরাম চৌধরী আবার রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী। যদিও এই মুহূর্তে দামোতে উপ-নির্বাচনের প্রচারে ব্যস্ত তিনি। তাঁর এলাকাতেই এই ঘটনা ঘটায় সমালোচনা শুরু করেছে বিরোধী দল কংগ্রেস। রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সরকার ব্যর্থ বলেই সমালোচনা করছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 Sample test
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE