Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Maharashtra Covid-19 Cases

মহারাষ্ট্রে মাথা চাড়া দিতে শুরু করেছে করোনা! ২২ দিনে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেল ১০ গুণ

মহারাষ্ট্রে করোনা যে আবার মাথা চাড়া দিতে শুরু করেছে, তা বোঝা যাবে গত ২২ দিনের হিসাব দেখলেই। মহারাষ্ট্রের স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, ১ মার্চ সে রাজ্যে কোভিড আক্রান্তের সংখ্যা ছিল ৩২।

Maharashtra Covid-19 Cases surprisingly started increasing in march.

গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে ৩৩৪ জন মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ০৯:৫৩
Share: Save:

দেশে আবার নতুন করে চোখ রাঙাচ্ছে করোনা। করোনার প্রার্দুভাব যে কয়েকটি রাজ্যে আবার পড়তে শুরু করেছে, তার মধ্যে অন্যতম মহারাষ্ট্র। সেই রাজ্যে প্রায় পাঁচ মাস পরে কোভিডের দৈনিক আক্রান্তের সংখ্যা ৩০০ পেরিয়েছে। মহারাষ্ট্রের সরকারি হিসাব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সে রাজ্যে ৩৩৪ জন মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। মার্চ মাসে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০ জনের। যার মধ্যে বুধবার দিন সোলাপুরে এক জন রোগীর মৃত্যু হয়েছে।

মহারাষ্ট্রে করোনা যে আবার মাথা চাড়া দিতে শুরু করেছে, তা বোঝা যাবে গত ২২ দিনের হিসাব দেখলেই। মহারাষ্ট্রের স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, ১ মার্চ সে রাজ্যে কোভিড আক্রান্তের সংখ্যা ছিল ৩২। কিন্তু ২২ দিন পেরোতে না পেরোতেই তা ১০ গুণের বেশি বৃদ্ধি পেয়ে ৩৪ হয়েছে। ফেব্রুয়ারিতে যেখানে মৃত্যুর সংখ্যা শূন্য ছিল, সেখানে চলতি মাস শেষ হতে না হতেই মৃতের সংখ্যা ১০ হয়েছে। যদিও করোনা নিয়ে নতুন করে উদ্বেগ শুরু হওয়ার পর থেকে মহারাষ্ট্রের মুম্বই শহরে কোনও করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়নি। তবে গত সপ্তাহে মুম্বইয়ের হাসপাতালগুলিতে করোনা রোগী ভর্তির সংখ্যা কিছুটা বেড়েছে বলে জানিয়েছেন এক জন সরকারি চিকিৎসক। বর্তমানে মুম্বইয়ের হাসপাতালগুলিতে ২৬ জন করোনা রোগী ভর্তি রয়েছেন বলে প্রশাসন সূত্রে খবর। যাদের মধ্যে অক্সিজেন সাপোর্টে রয়েছেন ১০ জন।

বুধবারই দেশের করোনা এবং ইনফ্লুয়েঞ্জা পরিস্থিতি নিয়ে পর্যালোচনা বৈঠকে বসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই বৈঠকে তিনি বলেন, এই মুহূর্তে আতঙ্কের কিছু না থাকলেও অসতর্ক হওয়া যাবে না কিছুতেই। সংক্রমণ ঠেকাতে নতুন করে মাস্ক পরা, দূরত্ববিধি বজায় রাখার মতো সতর্কতামূলক পদক্ষেপের উপর জোর দেওয়ার কথা বলেছেন তিনি।

প্রসঙ্গত, ২১ মার্চ করোনার কারণে দেশ জুড়ে লকডাউন ঘোষণার তৃতীয় বর্ষপূর্তি হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 COVID Cases Covid Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE