Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
Raj Thackeray

Raj Thackeray: মসজিদের সামনে হনুমান চালিসা, রাজ ঠাকরের বিরুদ্ধে এফআইআর পুলিশের

গত ১ মে ঔরঙ্গাবাদের এক জনসভা থেকে রাজ হুঁশিয়ারি দিয়েছিলেন যে, ৪ মে-র মধ্যে যদি মসজিদগুলি থেকে লাউডস্পিকার সরানো না হয়, তা হলে মসজিদগুলির সামনে হনুমান চলিশা পাঠ করা হবে। জনসাধারণকে আহ্বান জানান সেই পাঠে অংশ নিতে।

রাজ ঠাকরে। ফাইল চিত্র।

রাজ ঠাকরে। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৪ মে ২০২২ ১১:৫১
Share: Save:

মসজিদের সামনে হনুমান চালিসা পাঠ নিয়ে মহারাষ্ট্রের রাজনৈতিক পরিবেশ ক্রমে উত্তপ্ত হচ্ছে। পুলিশ এবং আদালতের নিষেধ সত্ত্বেও বুধবারও মুম্বইয়ের চারকপ এলাকায় মসজিদের সামনে লাউডস্পিকারে হনুমান চালিসা চালিয়ে দেন মহারাষ্ট্র নবনির্মাণ সেনার (এমএনএস) কর্মী-সমর্থকরা।

মঙ্গলবারও নিজের বাসভবনের বাইরে দাঁড়িয়ে হুঁশিয়ারি দিয়েছিলেন এনএনএস প্রধান রাজ ঠাকরে। বুধবারের মধ্যে মসজিদগুলি থেকে লাউডস্পিকার না সরালে ওই দিন থেকেই মসজিদের সমানে হনুমান চালিসা পাঠ করা হবে লাউডস্পিকারেই। তাঁর এই হুঁশিয়ারির পরই রাজের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে মুম্বই পুলিশ। এমএনএস প্রধানের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩, ১১৬ এবং ১১৭ ধারায় মামলা রুজু করেছে পুলিশ। মঙ্গলবারই মহারাষ্ট্র পুলিশের ডিজি রজনীশ শেঠ ঔরঙ্গাবাদ পুলিশ কমিশনারকে রাজের বিরুদ্ধে আইনি পদক্ষেপের নির্দেশ দেন। তার পরই এমএনএস প্রধানের বিরুদ্ধে এফআইআর দায়ের করে পুলিশ।

গত ১ মে ঔরঙ্গাবাদের এক জনসভা থেকে রাজ হুঁশিয়ারি দিয়েছিলেন যে, ৪ মে-র মধ্যে যদি মসজিদগুলি থেকে লাউডস্পিকার সরানো না হয়, তা হলে মসজিদগুলির সামনে হনুমান চলিশা পাঠ করা হবে। জনসাধারণকে আহ্বান জানান সেই পাঠে অংশ নিতে। একই সঙ্গে জনসাধারণের উদ্দেশে খোলা চিঠিতে তিনি লেখেন, যদি মসজিদের লাউডস্পিকারের আওয়াজে কারও অসুবিধা হয়, তৎক্ষণাৎ ১০০ নম্বরে ডায়াল করে পুলিশকে জানাতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE