Advertisement
১০ ডিসেম্বর ২০২২
maharashtra

Maharashtra Rain: প্রবল বৃষ্টির মধ্যে মহারাষ্ট্রে ভূমিধস, অনেকের চাপা পড়ার আশঙ্কা, উদ্ধার দুই

মহারাষ্ট্র জুড়ে প্রবল বৃষ্টিপাতের মধ্যে পালঘর জেলার ভাসাই এলাকায় ভূমিধস। ধসের কবল থেকে দু’জনকে উদ্ধার করা হয়েছে বলেও সূত্রের খবর।

এখনও পর্যন্ত দু’জনকে উদ্ধার করা হয়েছে।

এখনও পর্যন্ত দু’জনকে উদ্ধার করা হয়েছে। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৩ জুলাই ২০২২ ১০:০২
Share: Save:

মহারাষ্ট্র জুড়ে প্রবল বৃষ্টিপাতের মধ্যেই পালঘর জেলার ভাসাই এলাকায় ভূমিধস। ভূমিধসের কারণে বেশ কয়েকটি বাড়ি ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি অনেকে ধসের নীচে চাপা পড়েছেন বলেও আশঙ্কা করা হচ্ছে। এখনও পর্যন্ত ভূমিধসের কবল থেকে দু’জনকে উদ্ধার করা হয়েছে বলে সূত্রের খবর। মহারাষ্ট্রে গত কয়েক দিন ধরে ব্যাপক ভাবে বৃষ্টি হচ্ছে। সোমবার নাসিকে গোদাবরী নদীর উপকূলে থাকা অনেকগুলি মন্দির ডুবে গিয়েছে।

Advertisement

মঙ্গলবার মৌসম ভবনের তরফ থকে মহারাষ্ট্রের কোলাপুর, পালঘর, নাসিক, পুণে এবং রত্নগিরি জেলায় ১৪ জুলাই পর্যন্ত ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস জারি করা হয়েছে। ভারতের হাওয়া অফিস আগামী তিন দিনের জন্য মুম্বইয়েও বৃষ্টিপাতের জন্য কমলা সতর্কতা জারি করেছে। মঙ্গলবারের টানা বৃষ্টির ফলে মুম্বইয়ের বেশ কিছু রাস্তায় জল জমে যানজটের সৃষ্টি হয়।

প্রসঙ্গত, মঙ্গলবার মহারাষ্ট্র, গুজরাত এবং মধ্যপ্রদেশে টানা বৃষ্টিপাতের ফলে ছয় শিশু-সহ কমপক্ষে ১৮ জন নিহত হয়েছেন। পাশাপাশি ভারী বৃষ্টিপাতের কারণে হাজারো মানুষকে তাঁদের বাড়ি থেকে সরিয়ে বিভিন্ন আশ্রয়কেন্দ্রে পাঠানো হয়েছে। মহারাষ্ট্র রাজ্য দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ রবিবার জানিয়েছিল যে, ১ থেকে ১০ জুলাই বৃষ্টিপাতের কবলে পড়ে মোট ৭৬ জন মারা গিয়েছেন এবং প্রায় ৮৩৯টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Advertisement
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.