Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Jammu & Kashmir Police

পুলওয়ামায় নাশকতার ছক বানচাল, বিপুল বিস্ফোরক উদ্ধার করল পুলিশ! এক জনকে আটক করে জেরা

পুলিশ জানিয়েছে, রবিবার পুলওয়ামায় তল্লাশি অভিযান চালিয়ে প্রায় ৫-৬ কেজি আইইডি উদ্ধার করা হয়। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, নাশকতার ছক কষেছিল জঙ্গিরা।

Major tragedy averted as police recover 5-6 kg IEDs in J&K’s Pulwama

পুলওয়ামায় বিপুল বিস্ফোরক উদ্ধার করল পুলিশ! ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ০৭ মে ২০২৩ ১৭:৪৩
Share: Save:

কাশ্মীরের পুলওয়ামায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধার করল পুলিশ। বিস্ফোরক রাখার ঘটনায় জড়িত সন্দেহে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, রবিবার তল্লাশি অভিযান চালিয়ে প্রায় ৫-৬ কেজি আইইডি উদ্ধার করা হয়। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, নাশকতার ছক কষেছিল জঙ্গিরা। গোপন সূত্রে খবর পেয়ে তল্লাশি চালানো হয় পার্শ্ববর্তী এলাকা জুড়ে। তাতেই মেলে সাফল্য।

যে ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে, তার নাম ইসফাক আহমেদ ওয়ানি। পুলওয়ামা জেলারই অরিগাম গ্রামের বাসিন্দা ইসফাক জঙ্গিদের কাছে খবর পাঠাতেন বলে জানতে পেরেছে পুলিশ। তাঁকে জিজ্ঞাসাবাদ করে এই ঘটনার কিনারা করার চেষ্টা করছেন তদন্তকারীরা। রবিবার কাশ্মীর পুলিশের তরফে একটি টুইট করে লেখা হয়, বড় বিপদের এড়ানো গিয়েছে। পুলওয়ামা থেকে ৫-৬ কেজির বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

কিছু দিন পরেই জি২০ সম্মেলনের আসর বসবে কাশ্মীরে। এই সম্মেলনের আয়োজক দেশ হিসাবে ভূস্বর্গের সৌন্দর্যকে বিদেশি অতিথিদের সামনে তুলে ধরতে চাইছে ভারত। তবে সেনার তরফে জানানো হয়েছে, বিচ্ছিন্নতাবাদী শক্তিরা উপত্যকাকে অশান্ত করতে চাইলেও জি২০ সম্মেলনে তার কোনও প্রভাব পড়বে না। শুক্রবার সকালেই জম্মুর রাজৌরি সেক্টরের কান্দি জঙ্গলে সন্ত্রাসদমন অভিযানে সেনা জওয়ানদের লক্ষ্য করে বোমা ছোড়ে জঙ্গিরা। বিস্ফোরণের অভিঘাতে ঘটনাস্থলেই মৃত্যু হয় দু’জন সেনা আধিকারিকের। পরে আরও তিন জন নিহত হন। তাঁদের মধ্যে আছেন দার্জিলিঙের বিজনবাড়ির বাসিন্দা সিদ্ধান্ত ছেত্রীও। শনিবার বারামুলা জেলার কারহামা কুঞ্জর এলাকায় সেনা-পুলিশ যৌথ সন্ত্রাসদমন অভিযানে এক লস্কর জঙ্গি গুলির লড়াইয়ে মারা যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE