Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Animal Cruelty

ছোট্ট কুকুরছানাকে পিটিয়ে মারলেন যুবক, ভিডিয়ো ভাইরাল হতেই দায়ের এফআইআর

মধ্যপ্রদেশের রাস্তায় একটি ছোট্ট কুকুরছানাকে মারতে মারতে মেরেই ফেলেছেন যুবক। সেই ঘটনার একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Man allegedly beaten puppy to death in Madhya Pradesh.

কুকুরছানাকে লাঠি দিয়ে পিটিয়ে মেরে ফেলার অভিযোগ। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
গোয়ালিয়র শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৩ ১২:৩১
Share: Save:

ছোট্ট কুকুরছানাকে লাঠি দিয়ে পিটিয়ে মেরে ফেললেন যুবক। সেই ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। যা দেখে ক্ষোভে ফেটে পড়েছেন পশুপ্রেমীরা। ওই যুবকের বিরুদ্ধে থানায় এফআইআর দায়ের করা হয়েছে।

ঘটনাটি মধ্যপ্রদেশের গোয়ালিয়রের হরিশঙ্করপুরম এলাকার। অভিযুক্ত যুবকের নাম বীরেন্দ্র ঝা। অভিযোগ, রাস্তার একটি কুকুরছানাকে তিনি লাঠি দিয়ে মারধর করেন। নির্দয় ভাবে ছোট কুকুরটিকে তিনি এত মেরেছেন যে, সে মরেই গিয়েছে। ভাইরাল ভিডিয়োতে দেখা গিয়েছে, কুকুরছানাটি নিথর ভাবে রাস্তায় পড়ে রয়েছে, তার পরেই যুবক তাকে মেরেই চলেছে। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ওই ভিডিয়োতে কুকুরছানাকে মারতে মারতে যুবককে বলতে শোনা গিয়েছে এই নিষ্ঠুরতার কারণ। তিনি জানিয়েছেন, কুকুরটি তাঁর মেয়েকে কামড়ে দিয়েছিল। সেই কারণেই তাঁকে তিনি মেরে ফেলছেন।

স্থানীয় পশুপ্রেমী নম্রতা সাক্সেনা এই ভিডিয়ো দেখার পর যুবকের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন। তাঁর অভিযোগের ভিত্তিতে ঝাঁসি রোড থানায় এফআইআর হয়। পশুদের বিরুদ্ধে নির্মমতা রোধ আইনে মামলা রুজু করেছে পুলিশ। কিন্তু অভিযুক্ত বীরেন্দ্রকে ধরা যায়নি। তিনি ওই ঘটনার পর থেকেই পলাতক। তাঁকে খুঁজছে পুলিশ।

অনুরূপ একটি ঘটনায় এই উত্তরপ্রদেশেই এক মহিলা ৯টি কুকুরছানাকে পুকুরে ছুড়ে ফেলে খুন করেছেন। অভিযোগ, তাঁর বাড়ির সামনে একটি মা কুকুর সম্প্রতি ৯টি সন্তান প্রসব করে। কুকুরছানাগুলির চেঁচামেচিতে বিরক্ত হয়ে ওই মহিলা তাদের পুকুরের জলে ছুড়ে ফেলে দেন। ছানাগুলি জলে ডুবে মারা যায়। মহিলা এবং তাঁর স্বামীর বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। তাঁদের আটক করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Animal Cruelty puppy Puppy Killing Madhya Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE