Advertisement
০৭ মে ২০২৪
Air TRavel

ঘুমন্ত মহিলাযাত্রীর শরীরে ঘোরাফেরা করছে সহযাত্রীর হাত! রাতের বিমানে আতঙ্ক, গ্রেফতার এক

রবিবার রাত ৯টা নাগাদ ইন্ডিগোর ৬ই-৫৩১৯ বিমানটি রওনা হয়েছিল মুম্বই থেকে। ১০টা বাজার পর আলো কমিয়ে দেওয়া হলে ঘুমিয়েও পড়েছিলেন যাত্রীরা। অভিযোগকারিনী বিমানযাত্রী জানিয়েছেন, ঘটনাটি ঘটে সেই সময়েই।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৩ ১১:৫৬
Share: Save:

রাতের বিমান সফরে এক মহিলা বিমানযাত্রীকে যৌন হেনস্থার অভিযোগ উঠল ইন্ডিগোর বিমানে। মুম্বই থেকে গুয়াহাটি যাচ্ছিল বিমানটি। রাতের সফর বলে কমিয়ে দেওয়া হয়েছিল বিমানের যাত্রীদের বসার জায়গার আলো। সেই আলো আঁধারির মধ্যেই এক মহিলা বিমানযাত্রী অনুভব করেন পাশের আসনে বসা পুরুষ সহযাত্রীর হাত ঘোরা ফেরা করছে তাঁর শরীরে! আপত্তিকর ভাবে স্পর্শ করছে তাঁকে।

রবিবার রাত ৯টা নাগাদ ইন্ডিগোর ৬ই-৫৩১৯ বিমানটি রওনা হয়েছিল মুম্বই থেকে। ১০টা বাজার পর আলো কমিয়ে দেওয়া হলে ঘুমিয়েও পড়েছিলেন যাত্রীরা। অভিযোগকারিনী বিমানযাত্রী জানিয়েছেন, তাঁর আসনটি ছিল বিমানে যাতায়াতের পথ লাগোয়া। আলো নিভু নিভু হয়ে এলে নিজের হাত রাখার জায়গাটি পাশে নামিয়ে রেখে ঘুমিয়ে পড়েন তিনি। মাঝরাতে ঘুম ভাঙলে তিনি দেখেন, হাত রাখার জায়গাটি উঁচু করে তুলে দিয়েছে কেউ। আর পাশের পুরুষ সহযাত্রী তাঁর উপর হেলে পড়েছেন।

অভিযোগকারিনী জানিয়েছেন, এই ঘটনায় তাঁর সন্দেহ হয়। কিন্তু তিনি ওই পুরুষ সহযাত্রীকে সরিয়ে আবার হাত রাখার জায়গাটি নামিয়ে ঘুমিয়ে পড়েন। কিন্তু কিছু ক্ষণ পরেই তাঁর ঘুম ভেঙে যায়। তিনি দেখেন সহযাত্রীর হাতটি তাঁর শরীরের উপর। হাত রাখার জায়গাটিও যথাস্থানে নেই। কিন্তু তার পরেও তাঁর কাছে কোনও প্রমাণ না থাকায় ওই মহিলা যাত্রী অভিযোগ করতে পারেননি। কিন্তু সন্দেহ হওয়ায় এর পর তিনি ঘুমিয়ে থাকার ভান করেন। এবং কিছু ক্ষণের মধ্যেই দেখেন আবার তাঁর শরীরে চলা ফেরা করছে পাশের আসনের পুরুষযাত্রীর হাত। আপত্তিকর ভাবে তাঁকে স্পর্শ করছেন তিনি।

এর পরেই হাতে নাতে ওই সহযাত্রীকে ধরেন বিমানের মহিলাযাত্রী। চিৎকার করে বিমানের কর্মীদের ডাকেন তিনি। তত ক্ষণে নিজের আসনের উপরের আলোটি জ্বেলে ফেলেন। আলো জ্বলে ওঠে বিমানের বাকি অংশেরও। ধরা পড়ে ক্ষমা চাইতে শুরু করেন অভিযুক্ত বিমানযাত্রী। কান্নাকাটি শুরু করেন ওই মহিলাযাত্রীও। বিমান তখনও মাঝ আকাশে।

এর পর বিমানটি গুয়াহাটিতে অবতরণের পরেই যৌন হেনস্থার অভিযোগ দায়ের করেন ওই মহিলা। এফআইআর দায়ের করার পর গ্রেফতার করা হয় অভিযুক্ত বিমানযাত্রীকে। এ বিষয়ে ইন্ডিগোর তরফে একটি বিবৃতি দিয়ে ঘোষণাও করা হয় গ্রেফতারির কথা। পরে ওই মহিলা যাত্রী সিআইএসএফ, বিমান পরিবহন সংস্থা এবং বিমান কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান সহযোগিতার জন্য। তবে এই নিয়ে গত দু’মাসে চতুর্থ বার বিমানের ভিতর যাত্রীকে যৌন হেনস্তার অভিযোগ উঠল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Air TRavel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE