Advertisement
০৩ মে ২০২৪
Meerut

চার টাইম বোমা এবং বিস্ফোরক-সহ উত্তরপ্রদেশ থেকে গ্রেফতার এক যুবক, জঙ্গি-যোগ? তদন্তে পুলিশ

পুলিশ সূত্রে খবর, জেরায় ধৃত যুবক দাবি করেছেন, ইমরানা নামে এক মহিলা তাঁকে এই বোমার বরাত দিয়েছিলেন। তাঁকেই সে বোমা সরবরাহ করতে যাচ্ছিলেন।

উদ্ধার হওয়া সেই টাইম বোমা। ছবি: সংগৃহীত।

উদ্ধার হওয়া সেই টাইম বোমা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:০২
Share: Save:

উত্তরপ্রদেশের মীরাট থেকে চারটি টাইম বোমা এবং বিস্ফোরক-সহ এক যুবককে গ্রেফতার করল পুলিশ। তাঁর কাছ থেকে আইইডিও উদ্ধার হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। টাইম বোমা এবং বিস্ফোরক-সহ যুবক ধরা পড়তেই শোরগোল পড়ে যায় শহরে।

পুলিশ সূত্রে খবর, জেরায় ধৃত যুবক দাবি করেছেন, ইমরানা নামে এক মহিলা তাঁকে এই বোমার বরাত দিয়েছিলেন। তাঁকেই সে বোমা সরবরাহ করতে যাচ্ছিলেন। কিন্তু তার আগেই গোপন সূত্রে খবর পেয়ে যুবককে ধরে ফেলে পুলিশ। তদন্তকারী এক আধিকারিক জানিয়েছেন, ধৃত যুবক নেপালি ভাষাও জানেন। ফলে প্রশ্ন উঠতে শুরু করেছে যুবক কি নেপাল থেকে এই বোমাগুলি নিয়ে এসেছেন?

এই ঘটনার সঙ্গে কোনও জঙ্গি-যোগ রয়েছে কি না তা-ও খতিয়ে দেখা শুরু করেছে উত্তরপ্রদেশ পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, ইমরানা নামে যে মহিলার নাম বলেছেন যুবক, তিনি শামলীর বাসিন্দা। বর্তমানে মুজফফরনগরে থাকেন। যে বোমগুলি উদ্ধার হয়েছে, সেগুলি কোথায় ব্যবহার করার কথা ছিল, তার তদন্ত শুরু করেছে পুলিশ।

এসটিএফের পাশাপাশি গোয়েন্দারাও এই মামলার তদন্ত শুরু করেছেন। জেরায় পুলিশ জানতে পেরেছে, ধৃত যুবক নেপালের বাসিন্দা। নানা রকম বোমা বানাতেও দক্ষ তিনি। তবে টাইম বোমা বানাতে বেশি দক্ষ। বোতলে বিস্ফোরক ভরে তার সঙ্গে টাইমার লাগিয়ে বোমা তৈরি করেন বলে পুলিশের কাছে জানিয়েছেন যুবক। বরাত পেলে সেগুলি সরবরাহ করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Meerut Bombs
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE