Advertisement
১১ মে ২০২৪
Assam

Lynching: গরুচোর সন্দেহে অসমে নগ্ন করে পিটিয়ে খুন, আটক ১২

পুলিশ জানিয়েছে, মৃতের নাম শরৎ মোরান। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে তিনসুকিয়া জেলার কোরজোঙ্গা গ্রামে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ১৩ জুন ২০২১ ১৬:৩৬
Share: Save:

গরুচোর সন্দেহে এক ব্যক্তিকে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল অসমের তিনসুকিয়া জেলায়। পুলিশ জানিয়েছে, মৃতের নাম শরৎ মোরান। শনিবার রাতে ঘটনাটি ঘটেছে ওই জেলার কোরজোঙ্গা গ্রামে।

পুলিশ জানিয়েছে, পাশের গ্রাম কোরদোইয়ের বাসিন্দা শরৎ। শনিবার রাতে কোরজোঙ্গা গ্রামে এক বন্ধুর বাড়িতে রাত কাটানোর জন্য গিয়েছিলেন। সেই সময়েই বেশি কিছু লোক তাঁর উপর হামলা চালায়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, প্রথমে একটা সালিশি সভার আয়োজন করা হয়। সেখানে শরৎকে প্রথমে পোশাক খোলানো হয়। তাঁ বিরুদ্ধে গরু চুরির অভিযোগ তুলে বেধড়ক মারধর করা হয়। খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশ গিয়ে শরৎকে উত্তেজিত জনতার হাত থেকে উদ্ধার করে। তার পর তাঁকে ডুমডুমাতে হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানেই মৃত্যু হয় শরতের।

তিনসুকিয়ার পুলিশ সুপার দেবজিৎ দেওরি বলেন, “এই ঘটনায় জড়িত সন্দেহে ১২ জনকে আটক করা হয়েছে। তাঁদের জেরা করা হচ্ছে। মৃতের গায়ে একাধিক আঘাতের চিহ্ন এবং কাটা দাগ পাওয়া গিয়েছে। দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।” পুলিশ সুপার আরও জানিয়েছেন, এই ঘটনায় ভারতীয় দণ্ডবিধির ৩০২ এবং ৩৪ ধারায় মামলা রুজু করেছেন মৃতের কাকা।

পুলিশ সুপার জানিয়েছেন, মৃতের বিরুদ্ধে অতীতে গবাদি পশু চুরির অভিযোগ উঠেছিল। সেই ঘটনায় গ্রেফতারও হয়েছিলেন। কিন্তু শনিবারের ঘটনার সঙ্গে গবাদি পশু চুরির কোনও যোগ রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

এর আগে ২০১৭-তে নওগাঁও জেলায় গবাদি পশু চুরির অভিযোগ দু’জনকে পিটিয়ে খুনের অভিযোগ উঠেছিল। গত বছরে তিন বাংলাদেশিকেও এই অভিযোগে পিটিয়ে মারা হয় করিমগঞ্জে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Assam Lynching Tinsukia Cattle Theft
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE