Advertisement
১১ মে ২০২৪
Friendship With Crane

অমেঠীর জয়-বীরু! এক বছর আগে প্রাণ বাঁচানো সারসই এখন আরিফের ‘বেস্ট ফ্রেন্ড’

এক সংবাদমাধ্যমকে আরিফ বলেন, “ভেবেছিলাম সারসটি ওর দলে ফিরে যাবে। কিন্তু ফেরেনি। আমার সঙ্গে সর্ব ক্ষণ থাকে। আমি যেখানে যাই, ডানা মেলে সারসটিও সেখানে যায়।”

Arif with his friend crane

সারসের সঙ্গে আরিফ। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
অমেঠী শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:০০
Share: Save:

বছরখানেক আগে মাঠের মধ্যে একটি সারসকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখে তাঁকে কোলে তুলে নিয়েছিলেন মহম্মদ আরিফ। সারসটির পা ভেঙে গিয়েছিল। কোনও অভিজ্ঞতা না থাকা সত্ত্বেও শুশ্রূষার করে পাখিটিকে সুস্থ করে তোলেন আরিফ। সুস্থ হওয়ার পর সেটিকে আবার সেই মাঠেই ছেড়ে দিয়ে এসেছিলেন।

সারসের প্রাণ বাঁচিয়ে খুব খুশি হয়েছিলেন আরিফ। ভেবেছিলেন পাখিটি এ বার দলে ফিরে যাবে। বাড়ি চলে এসেছিলেন আরিফ। কিন্তু কিছু ক্ষণ পরেই তিনি একটা ডাক শুনতে পান। বাড়ির বাইরে উঁকি মারতেই চমকে ওঠেন আরিফ। সারসটির জন্য বাড়ির এক কোনায় যে অস্থায়ী বাসা তৈরি করে দিয়েছিলেন তিনি, সেখানে এস বসে আছে সারসটি। এখন সেই সারসই হয়ে উঠেছে আরিফের ‘বেস্ট ফ্রেন্ড’। উত্তরপ্রদেশের অমেঠীর বাসিন্দা আরিফ। লোকে ওদের জোড়িকে ‘অমেঠীর জয়-বীরু’ বলে।

এক সংবাদমাধ্যমকে আরিফ বলেন, “ভেবেছিলাম সারসটি ওর দলে ফিরে যাবে। কিন্তু ফেরেনি। আমার সঙ্গে সর্ব ক্ষণ থাকে। আমি যেখানে যাই, ডানা মেলে সারসটিও সেখানে যায়।” আরও আরও জানিয়েছেন, সারসটির কাছে তার দলের সদস্যরাও আসে। কিন্তু সেই দলের সঙ্গে ফেরার কোনও উৎসাহ দেখায় না সারসটি। আরিফ আর সারসের বন্ধুত্ব এখন অমেঠীতে মুখে মুখে ঘোরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Friendship With Crane Amethi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE