Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Fake Ticket in Mumbai Airport

মোবাইল ফেলে এসেছেন, খুঁজতে নকল টিকিট বানিয়ে আবার বিমানবন্দরে ঢুকলেন যাত্রী! তার পর?

যুবক মুম্বই থেকে দিল্লি যাওয়ার টিকিট বানিয়েছিলেন। ভিস্তারার একটি পুরনো টিকিট দেখে ওই নকল টিকিটটি তৈরি করা হয়েছিল। মোবাইল ফোন খুঁজতে তিনি এই কাণ্ড ঘটান।

Man enters airport with fake ticket to find his lost mobile phone.

মুম্বই বিমানবন্দরে নকল টিকিট দেখিয়ে ঢুকে পড়েন যুবক। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৭ মে ২০২৩ ১৭:৩১
Share: Save:

বিমানবন্দরে ফেলে আসা মোবাইল খুঁজতে নকল টিকিট বানালেন যুবক। সেই টিকিট দেখিয়ে বিমানবন্দরে ঢুকেও পড়লেন। চলল মোবাইলের খোঁজে চিরুনিতল্লাশি। পরে অবশ্য যুবক ধরা পড়ে যান। তবে এই ঘটনায় প্রশ্নের মুখে পড়েছে বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা।

ঘটনাটি মুম্বইয়ের ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দরের। গত ১৪ মে সেখানেই নকল টিকিট নিয়ে ঢুকে পড়েছিলেন বছর ৩৭-এর এক যুবক। তাঁর নাম নুর শেখ। পুলিশ পরে তাঁকে গ্রেফতার করে।

যুবক মুম্বই থেকে দিল্লি যাওয়ার টিকিট বানিয়েছিলেন। ভিস্তারার একটি পুরনো টিকিট দেখে ওই নকল টিকিটটি তৈরি করা হয়েছিল। পুলিশ জানিয়েছে, কিছু দিন আগে ভিস্তারার বিমানেই মুম্বই থেকে দিল্লি গিয়েছিলেন ওই যুবক। সেই সময় তাঁর মোবাইলটি হারিয়ে যায়। বিমানবন্দরেই মোবাইলটি পড়ে গিয়েছে বলে ধারণা হয় তাঁর। তাই মোবাইল খোঁজার অভিনব পন্থা বার করেন তিনি।

মূলত বিমানবন্দরে ঢুকে সিসিটিভি ফুটেজ ঘেঁটে দেখাই যুবকের উদ্দেশ্য ছিল। ফুটেজের মাধ্যমে তিনি মোবাইলটি কোথায় পড়েছে তা দেখতে চেয়েছিলেন। সিআইএসএফের প্রাথমিক নিরাপত্তা বলয়, ওই নকল টিকিটের মাধ্যমেই পেরিয়ে যান যুবক। পরে বিমান সংস্থার কর্মীরা তাঁর কারসাজি বুঝতে পারেন এবং যুবককে নকল টিকিট-সহ তুলে দেওয়া হয় সিআইএসএফের হাতে। তাঁকে মুম্বই পুলিশ গ্রেফতার করে।

পুলিশের জেরার মুখে যুবক স্বীকার করে নেন নকল টিকিট বানিয়ে বিমানবন্দরে ঢোকার আসল উদ্দেশ্য। এক সপ্তাহ আগে নিজের মোবাইল ফোনটি ওই বিমানবন্দরেই তিনি হারিয়ে ফেলেন বলে জানতে পারে পুলিশ।

যুবকের পরিবার অবশ্য পুলিশকে অন্য কথা জানায়। তাদের বক্তব্য, সম্প্রতি যুবক চাকরি খুইয়েছেন। তার পর থেকে অবসাদগ্রস্ত হয়ে আছেন। মাঝেমধ্যেই অদ্ভুত আচরণ করছেন। নকল টিকিটে বিমানবন্দরে ঢুকে পড়াও তেমনই কোনও আচরণ হতে পারে। পুলিশ যুবকের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা রুজু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mumbai Airport Fake Fraud Lost Phone
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE