Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Temple

স্ত্রীর স্বপ্নপূরণ করতে ৭ কোটি টাকার মন্দির তৈরি করে তাক লাগালেন ওড়িশার বাসিন্দা

স্ত্রীর ইচ্ছাকে মর্যাদা দিতে গ্রামে সন্তোষী মায়ের মন্দির গড়লেন ওড়িশার এক বাসিন্দা। সন্তোষী মায়ের খুব বড় ভক্ত ওই ব্যক্তির স্ত্রী।

photo of temple

২০০৮ সালে শুরু হয়েছিল এই মন্দিরের নির্মাণকাজ। ছবি সংগৃহীত।

সংবাদ সংস্থা
ভুবনেশ্বর শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:১৭
Share: Save:

স্ত্রী মুমতাজের স্মৃতিতে তাজমহল বানিয়েছিলেন সম্রাট শাহজাহান। আর এ বার স্ত্রীর স্বপ্নপূরণ করতে মন্দির গড়লেন ওড়িশার এক ব্যক্তি। সন্তোষী মায়ের মন্দির তৈরিতে খরচ হয়েছে ৭ কোটি টাকা। ওড়িশার জাজপুর জেলার চিকানা গ্রামে তৈরি করা হয়েছে ওই মন্দির। শুক্রবার এই খবর প্রকাশ্যে এসেছে।

‘ওড়িশা টিভি’ সূত্রে খবর, ওই ব্যক্তির নাম খেত্রবাসী লেঙ্কা। তিনি পেশায় শিল্পপতি। সন্তোষী মায়ের খুব বড় ভক্ত তাঁর স্ত্রী বৈজয়ন্তী। গ্রামে সন্তোষী মায়ের মন্দির তৈরির খুব ইচ্ছা ছিল বৈজয়ন্তীর। স্ত্রীর ইচ্ছাপূরণ করতেই গ্রামে ওই মন্দির নির্মাণ করেছেন খেত্রবাসী।

দক্ষিণ ভারতীয় স্থাপত্যের আদলে তৈরি করা হয়েছে এই মন্দির। ওই দম্পতি হায়দরাবাদে থাকেন। বহু দিন ধরেই বৈজয়ন্তীর ইচ্ছা ছিল গ্রামে সন্তোষী মায়ের মন্দির গড়বেন। স্ত্রীর এই ইচ্ছাপূরণ করার কথা দিয়েছিলেন তাঁর স্বামী। সেই মতো ২০০৮ সালে শুরু হয়েছিল মন্দির তৈরির কাজ। সেই নির্মাণ কাজ অবশেষে সম্পূর্ণ হয়েছে। মন্দিরে সন্তোষী মায়ের মূর্তি ছাড়াও শিব, গণেশ, হনুমান, নবগ্রহ দেবতার পুজো করা হবে।

স্বপ্নপূরণ প্রসঙ্গে সংবাদমাধ্যমে বৈজয়ন্তী বলেছেন, ‘‘গ্রামে মন্দির তৈরির খুব ইচ্ছা ছিল। স্বামীর প্রতি আমি কৃতজ্ঞ। ও আমার স্বপ্ন সত্যি করেছে। আমরা ছোটখাটো মন্দির তৈরি করতে চেয়েছিলাম। তবে ভগবানের আশীর্বাদে গ্রামে সুন্দর একটা মন্দির তৈরি করতে পেরেছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

temple national news Viral
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE