Advertisement
০২ মে ২০২৪
Cyber Fraud

তরুণী পরিচয়ে সমাজমাধ্যমে ছাত্রীর সঙ্গে বন্ধুত্ব, গেমের মাধ্যমে ছবি দেওয়া-নেওয়ার পর ব্ল্যাকমেল যুবকের

তদন্তকারী এক আধিকারিক জানিয়েছেন, বিষয়টি প্রথম নজরে পড়ে ছাত্রীর মায়ের। কারণ তাঁর ফোন নিয়েই ছাত্রী সমাজমাধ্যমের ওই বন্ধুর সঙ্গে যোগাযোগ রাখত।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ মার্চ ২০২৪ ১৩:০৫
Share: Save:

তরুণী পরিচয় দিয়ে সমাজমাধ্যমে এক ছাত্রীর সঙ্গে বন্ধুত্ব করেন এক যুবক। একটি গেমের মাধ্যমে দু’জনে নিজেদের ছবি আদানপ্রদানও করে। অভিযোগ, ছাত্রীর ছবি হাতে পেতেই ব্ল্যাকমেল শুরু করেন ওই যুবক।

ঘটনাটি দিল্লির। এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে উত্তরাখণ্ড থেকে যুবককে গ্রেফতার করেছে পুলিশ। তদন্তকারী এক আধিকারিক জানিয়েছেন, বিষয়টি প্রথম নজরে পড়ে ছাত্রীর মায়ের। কারণ তাঁর ফোন নিয়েই ছাত্রী সমাজমাধ্যমের ওই বন্ধুর সঙ্গে যোগাযোগ রাখত। ফোনে বেশ কিছু ‘আপত্তিকর’ ছবিও নজরে আসে তাঁর। সন্দেহ হওয়ায় তিনি ঘটনাটি তাঁর স্বামীকে জানান।

অনেক দিন ধরেই ছাত্রীকে ছবি দেখিয়ে ব্ল্যাকমেল করা হচ্ছিল। ভয়ে বিষয়টি পরিবারের কাছে গোপন করে গিয়েছিল সে। কিন্তু ফোনে ওই ছবি উদ্ধার হওয়ার পরই ছাত্রীর বাবা-মা তার কাছে বিষয়টি জানতে চান। তখন কিশোরী গোটা ঘটনাটি জানায়। এর পরই কিশোরীর পরিবার পুলিশের দ্বারস্থ হয়। একটি অভিযোগ দায়ের করে।

অভিযোগ পেয়ে তদন্তে নামে পুলিশ। সমাজমাধ্যমে ছাত্রীর ওই ‘বন্ধু’র প্রোফাইল খতিয়ে দেখা হয়। তখন দেখা যায়, প্রোফাইলটি ভুয়ো। দিল্লি পুলিশের সাইবার সেল তৎপর হতেই অভিযুক্তের আসল পরিচয় প্রকাশ্যে আসে। জানা যায়, তরুণী পরিচয়ে সমাজমাধ্যমে অ্যাকাউন্ট খুলে ছাত্রীর সঙ্গে বন্ধুত্ব করেন উত্তরাখণ্ডের এক যুবক। তার পর উত্তরাখণ্ড থেকে ওই যুবককে গ্রেফতার করে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Blackmailing Cyber fraud
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE