Advertisement
২৬ এপ্রিল ২০২৪
metro

Guinness Record: মেট্রো রেলে চেপে বিশ্ব রেকর্ড, ১৬ ঘণ্টা ২ মিনিটের দৌড়ে গিনেস বুকে প্রফুল্ল

রেড, গ্রিন, পিঙ্ক, অরেঞ্জ ইত্যাদি নামে দিল্লি মেট্রোর মোট ১০টি লাইন রয়েছে। সব ক’টি লাইন মিলিয়ে মোট ২৫৪টি স্টেশন।

টুইট করে জানিয়েছে দিল্লি মেট্রো কর্তৃপক্ষ।

টুইট করে জানিয়েছে দিল্লি মেট্রো কর্তৃপক্ষ। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২২ ১৯:২৮
Share: Save:

আদর্শ নগর থেকে যমুনা ব্যাঙ্ক। দিল্লি মেট্রো রেলের মোট স্টেশন সংখ্যা ২৫৪। এক দিনে সব ক’টি স্টেশনে গিয়ে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম তুলে ফেললেন প্রফুল্ল সিংহ। তাঁর সময় লেগেছে ১৬ ঘণ্টা ২ মিনিট। অতীতে এমন চেষ্টা কেউ করেছেন কি না এবং করলেও কত সময় লেগেছিল, তা অবশ্য জানা যায়নি। তবে দিল্লি মেট্রো রেল কর্পোরেশন ফলাও করে প্রফুল্লের এই কৃতিত্বের কথা জানিয়েছে।

দিল্লি মেট্রো রেল কর্পোরেশনেরই কর্মী প্রফুল্ল। সংস্থার পক্ষ থেকেই প্রফুল্লের কৃতিত্বের কথা টুইট করে জানানো হয়েছে। সেই সঙ্গে বলা হয়েছে প্রফুল্লের এই সাফল্যে দিল্লি মেট্রো গর্বিত। সেখানে বলা হয়েছে, এই রেকর্ড গড়তে প্রফুল্ল মোট ২১৬ মাইল সফর করেছেন।

রেড, গ্রিন, পিঙ্ক, অরেঞ্জ ইত্যাদি নামে দিল্লি মেট্রোর মোট ১০টি লাইন রয়েছে। সব ক’টি লাইন মিলিয়েই ২৫৪টি স্টেশন। এক দিনে সব ক’টি স্টেশনে যাওয়া মোটেও সহজ কাজ নয়। কিন্তু সেটাই করে দেখিয়েছেন প্রফুল্ল। তবে মেট্রো রেলের কর্মী হওয়ায় অনেকটাই সুবিধা পেয়েছেন প্রফুল্ল। কোন লাইনের পর কোন লাইনে গিয়ে কোন কোন স্টেশন স্পর্শ করা যাবে সেটা নিশ্চিত ভাবেই তাঁর কাছে স্পষ্ট ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

metro Delhi Metro
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE