Advertisement
১৮ মে ২০২৪
Manish Sisodia

প্রশ্নের উত্তর এড়িয়েছেন সিসৌদিয়া, মণীশের গ্রেফতারি নিয়ে দাবি সিবিআইয়ের

২০২১ সালের ১৬ নভেম্বর নতুন আবগারি নীতি নিয়ে এসেছিল দিল্লির কেজরী সরকার। মণীশই আবগারি দফতরের মন্ত্রী। কেন্দ্রীয় সংস্থা তদন্তে নেমে যে অভিযোগ দায়ের করেছিল তাতে শীর্ষে ছিল মণীশের নাম।

A Photograph of Manish Sisodia

মণীশ সিসৌদিয়া। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২৩ ২৩:২৯
Share: Save:

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল যা আশঙ্কা করেছিলেন, সেই আশঙ্কাই সত্যি হল। রবিবার সাড়ে ৮ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর শেষমেশ সিবিআইয়ের হাতে গ্রেফতার হলেন মণীশ সিসৌদিয়া। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার সূত্রে দাবি, তদন্তে সহযোগিতা না করার অভিযোগেই গ্রেফতার করা হয়েছে দিল্লির উপমুখ্যমন্ত্রীকে।

২০২১ সালের ১৬ নভেম্বর নতুন আবগারি নীতি নিয়ে এসেছিল দিল্লির কেজরী সরকার। মণীশই আবগারি দফতরের মন্ত্রী। ওই নীতিতে বিস্তর দুর্নীতির অভিযোগ তুলে সিবিআই তদন্তের আর্জি জানিয়েছিলেন দিল্লির উপরাজ্যপাল বিনয়কুমার সাক্সেনা। তার পরেই শুরু হয় সিবিআই তদন্ত। কেন্দ্রীয় সংস্থা তদন্তে নেমে যে অভিযোগ দায়ের করেছিল, তাতে শীর্ষে ছিল মণীশের নাম। গত বছর অক্টোবরে তাঁকে জিজ্ঞাসাবাদ, তাঁর বাড়িতে তল্লাশিও চালানো হয়। পরে নভেম্বরে ওই মামলায় চার্জশিট জমা পড়ে। তার পর চলতি বছরের ১৯ ফেব্রুয়ারি উপমুখ্যমন্ত্রীকে আবার ডেকে পাঠায় সিবিআই। যদিও সেই দিন তদন্তকারীদের মুখোমুখি হননি মণীশ। জানিয়ে দিয়েছিলেন, পূর্ব নির্বাধিত কর্মসূচি থাকায় তিনি যেতে পারবেন না। তার পরেই রবিবার ম্যারাথন জিজ্ঞাসাবাদের পর মণীশকে গ্রেফতার করা হল।

সিবিআই সূত্রে খবর, জিজ্ঞাসাবাদের সময় বহু প্রশ্নের সঠিক উত্তর দেননি মণীশ। অনেক প্রশ্নের উত্তর এড়িয়ে যাওয়ারও চেষ্টা করেছেন। তথ্যপ্রমাণ সামনে রাখার পরেও তদন্তে অসহযোগিতা করায় তাঁকে গ্রেফতার করা হয়েছে বলেই সিবিআই সূত্রে জানা গিয়েছে। তদন্তকারীদের সূত্র জানিয়েছে, এই মামলায় মণীশ-সহ ১৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। তার পর চার্জশিট জমা পড়ে গত বছর ২৫ নভেম্বরে। তাতে নাম রয়েছে মুম্বইয়ের একটি বেসরকারি সংস্থার কর্ণধার-সহ ৬ জনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manish Sisodia arrest CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE