Advertisement
১০ মে ২০২৪
landslide

সিমলায় মেঘ ভাঙা বৃষ্টি, জলের তোড়ে জাতীয় সড়ক ধসে পড়ল খাদে

বৃষ্টিতে হিমাচলপ্রদেশ জুড়ে পাহাড়ি এলাকায় ধস নেমেছে। ধসে ভেঙে পড়েছে কালকা-সিমলা জাতীয় সড়ক সংযোগকারী একটি ফ্লাইওভারের বড় অংশ।

ছবি: টুইটার থেকে।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ অগস্ট ২০২২ ১৪:৩১
Share: Save:

পাহাড়ি রাস্তায় দু’দিক থেকে আসছিল দু’টি ট্রাক। তাদের মুখোমুখি দূরত্ব যখন ১৫ কি ২০ ফুট, ঠিক তখনই হুড়মুড়িয়ে ভেঙে পড়ল মাঝখানের রাস্তা। একটুর জন্য এড়াল দুর্ঘটনা।

হিমাচলপ্রদেশে মেঘ ভাঙা বৃষ্টিতে রাজ্য জুড়ে নেমেছে ধস। পাহাড়ি এলাকায় ভেঙে পড়েছে বহু বাড়ি, দোকান,মৃত্যুও হয়েছে দু’জনের। এর মধ্যেই সিমলা-কালকা জাতীয় সড়ক সংযোগকারী একটি উড়ালপুলের একটি বড় অংশ ভেঙে পড়েছে খাদে। যার জেরে বিচ্ছিন্ন হয়ে গিয়েছে সিমলা থেকে কালকা যাওয়ার ওই রাস্তা।

ঘটনাটি ঘটেছে হিমাচলপ্রদেশের সোলানে। ওই উড়ালপুলটি চার লেনের জাতীয় সড়কের মূল সংযোগকারী। ওই এলাকার একটি ভাইরাল ভিডিয়োয় দেখা গিয়েছে, ভেঙে পড়া রাস্তার দু’দিক থেকে পিছিয়ে যাচ্ছে ঘটনার মুহূর্তে এলাকায় এসে পড়া দু’টি ট্রাক। আপাতত জাতীয় সড়কের সংযোগকারী ওই রাস্তাটি বন্ধ করে দেওয়া হয়েছে।

বুধবার রাত থেকেই তুমুল বৃষ্টি শুরু হয়েছে সিমলা-সহ হিমাচলপ্রদেশের বিভিন্ন এলাকায়। কুলু এবং মাণ্ডিতে ধস নেমে ভেঙে পড়েছে বহু বাড়ি-ঘড়। কুলুতেই বাড়ি ধসে মৃত্যু হয়েছে দু’জনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

landslide cloudburst
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE