Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mehbooba Mufti

Mehbooba Mufti: কাশ্মীর নিয়ে বৈঠকের পরেই গৃহবন্দি মেহবুবা

ফের উত্তপ্ত হয়ে উঠেছে জম্মু-কাশ্মীর।

গৃহবন্দি হওয়ার আগে জম্মুতে ধর্নায় মেহবুবা। বুধবার। পিটিআই

গৃহবন্দি হওয়ার আগে জম্মুতে ধর্নায় মেহবুবা। বুধবার। পিটিআই

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২১ ০৭:৩৬
Share: Save:

ফের উত্তপ্ত হয়ে উঠেছে জম্মু-কাশ্মীর। পরিস্থিতি নিয়ন্ত্রণের কৌশল ঠিক করতে আজ দিল্লিতে বৈঠকে বসেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় ভল্লা, জম্মু ও কাশ্মীরের মুখ্যসচিব, পুলিশের ডিজি, বিএসএফ ও সিআরপি-র ডিজি-রা। বৈঠকে উপস্থিত ছিলেন গোয়েন্দা কর্তারাও। ঘটনাচক্রে ওই বৈঠকের কয়েক ঘণ্টা পরেই আইনশৃঙ্খলার যুক্তি দেখিয়ে গৃহবন্দি করা হয় পিডিপি নেত্রী মেহবুবা মুফতিকে।

গত কয়েক মাস ধরে জঙ্গি তৎপরতা বৃদ্ধি পেয়েছে উপত্যকা জুড়ে। তারই মধ্যে দিন দুয়েক আগে একটি সংঘর্ষে শ্রীনগরের হায়দরপোরায় ৪ জন মারা যান। যাদের মধ্যে দু’জন স্থানীয় ব্যবসায়ী। অভিযোগ, দুই ব্যবসায়ীর মধ্যে এক জনকে মানব ঢাল হিসাবে ব্যবহার করা হয়েছিল। অভিযোগ উঠেছে, অন্য জনকে হত্যা করা হয়েছে ভুয়ো সংঘর্ষে। আজ সেই ঘটনার প্রতিবাদ জানাতে ও মৃত ব্যক্তিদের দেহ ফেরতের দাবিতে জম্মুতে ধর্নায় বসেছিলেন পিডিপি নেত্রী মেহবুবা। ঠিক ছিল রাতে শ্রীনগরে ফিরে লাল চকের সামনেও মোমবাতি মিছিলে অংশ নেবেন তিনি। কিন্তু তাঁকে সেখানে না-যেতে দিয়ে গৃহবন্দি করে রাখা হয়েছে বলে অভিযোগে সরব হয়েছে পিডিপি।

এ দিকে আজ উপত্যকার পরিস্থিতি নিয়ে হওয়া বৈঠকে জঙ্গি দমনে আরও কার্যকরী পদক্ষেপ নেওয়ায় জোর দেওয়া হয়েছে। সূত্রের মতে, বৈঠকে সাধারণ মানুষের জান-মালের ক্ষয়ক্ষতি এড়াতে আরও বেশি করে গোয়েন্দা তথ্য সংগ্রহের উপরে জোর দেওয়া হয়েছে। খবর মিলেছে, প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় বরফ পড়ে যাওয়া সত্ত্বেও জঙ্গি অনুপ্রবেশে মদত দিয়ে চলেছে পাকিস্তান। এ ধরনের অনুপ্রবেশ যে কোনও মূল্যে রোখার উপরে জোর দিয়েছে কেন্দ্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mehbooba Mufti
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE