Advertisement
০২ মে ২০২৪
monkey

রোজ রাতে মন্দিরে গিয়ে নতমস্তকে প্রণাম করে ‘অচেনা ভক্ত’! ভিডিয়ো প্রকাশ্যে

মন্দিরের পূজারি রামপুরী মহারাজ এক সংবাদমাধ্যমের কাছে দাবি করেছেন, রাতে মন্দির যখন জনশূন্য থাকে, ঠিক সেই সময়েই এই বাঁদরের দেখা মেলে।

monkey in UP

প্রতি রাতে মন্দির দর্শনে আসে ‘অচেনা ভক্ত’। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৩ ১৭:০২
Share: Save:

সবাই যখন গভীর ঘুমে আচ্ছন্ন, গুটি গুটি পায়ে মন্দিরে হাজির হয় সে। এ দিক ও দিক দেখে নিয়ে সিঁড়ি ভেঙে সোজা মন্দিরে ঢুকে যায়। তার পর বিগ্রহের সামনে নতমস্তকে প্রণাম করে। রাতের সেই ‘ভক্ত’ ধরা পড়ল ক্যমেরায়। ধরা পড়ল তার ভক্তির নিদর্শনও। পরে জানা গিয়েছে, সেই ‘ভক্তের’ রোজ রাতের রুটিন না কি এটি।

এখানে যে ‘ভক্তের’ কথা বলা হয়েছে, সে আসলে একটি বাঁদর। যে টুইটার অ্যাকাউন্ট থেকে এই ভিডিয়োটি শেয়ার করা হয়েছে, সেখানে দাবি করা হয়েছে, ঘটনাটি উত্তরপ্রদেশের লখনউয়ের। প্রতি রাতে বাঁদরটি মন্দিরে আসে, বিগ্রহের সামনে কয়েক সেকেন্ড মাথা ঝুঁকিয়ে থাকে। তার পর ধীরে ধীরে মন্দির ছেড়ে চলে যায়। এটি একটি পুরনো ভিডিয়ো। সেটি আবার ভাইরাল হয়েছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

বেশ কয়কেটি সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে, এই ঘটনা দেখা যায় লখনউয়ের বুদ্ধেশ্বর মন্দিরে। মন্দিরে গিয়ে প্রথমে পরশুরামের বিগ্রহের সামনে প্রণাম করে বাঁদরটি, তার পর শিবের বিগ্রহের সামনে গিয়ে নতমস্তকে প্রণাম করে। মন্দিরের পূজারি রামপুরী মহারাজ এক সংবাদমাধ্যমের কাছে দাবি করেছেন, রাতে মন্দির যখন জনশূন্য থাকে, ঠিক সেই সময়েই এই বাঁদরের দেখা মেলে। বাঁদরের এই ‘ভক্তি’ দেখে মোহিত নেটাগরিকরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

monkey UP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE