Advertisement
০৭ মে ২০২৪
Shakib Al Hasan

বাংলাদেশের নতুন ভোর! ইংল্যান্ডকে দুরমুশ করে শাকিব বলছেন, ‘এই তো শুরু’

দলের জয়ের কারণ জানালেন অধিনায়ক শাকিব আল হাসান। তাঁর মতে, খোলা মনে খেলতে নামা এবং ম্যাচে অসাধারণ ফিল্ডিংই তাদের জিতিয়ে দিয়েছে।

shakib al hasan

শাকিব জানিয়েছেন, বাংলাদেশের ভাল ক্রিকেট খেলার শুরু হয়েছে এ বার। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৩ ১৬:২৫
Share: Save:

কিছু দিন আগে টি-টোয়েন্টি ফরম্যাটে বিশ্বকাপ জিতেছে ইংল্যান্ড। তাদের সেই ফরম্যাটেই চুনকাম করে দিল বাংলাদেশ। মঙ্গলবার সিরিজ়ের শেষ ম্যাচেও জিতেছে তারা। তার পরেই দলের জয়ের কারণ জানালেন অধিনায়ক শাকিব আল হাসান। তাঁর মতে, খোলা মনে খেলতে নামা এবং ম্যাচে অসাধারণ ফিল্ডিংই তাদের জিতিয়ে দিয়েছে।

শাকিব বলেছেন, “ঘরের মাঠে খেলব বলে সিরিজ় শুরুর আগেই আমাদের আত্মবিশ্বাস তুঙ্গে ছিল। জানতাম যে ইংল্যান্ড দলটায় খুব বেশ ব্যাটার নেই। তিন-চার উইকেট হারানোর পর ওদের দলে আর কোনও ব্যাটার না থাকা আমাদের বাড়তি সুবিধা দিয়েছে। সিরিজ় চুনকাম হবে এমন স্বপ্ন দেখিনি। তবে অকারণে নিজেদের চাপেও ফেলিনি। প্রতি ম্যাচে জিততেই হবে, এমনটা আমাদের লক্ষ্য ছিল না। আমরা চেয়েছিলাম ভাল ক্রিকেট খেলতে। তিনটে ম্যাচেই ব্যাট হাতে আমাদের ক্রিকেটাররা ভাল পারফর্ম করেছে। তা ছাড়া, সব ম্যাচে অসাধারণ ফিল্ডিং করেছে সতীর্থরা। বিশেষত টি-টোয়েন্টিতে, যেখানে দু’-চার রান অনেক পার্থক্য গড়ে দেয়।”

২০২১ সালে অস্ট্রেলিয়াকে টি-টোয়েন্টিতে ৪-১ হারিয়েছিল বাংলাদেশ। তার পরে নিউ জ়িল্যান্ডকেও হারিয়েছিল। তবে সেই দুই সিরিজ়ের সঙ্গে তুলনা করতে রাজি নন শাকিব। বলেছেন, “দুটো সিরিজ়ের সঙ্গে তুলনা টানতে চাই না। প্রতিটা ম্যাচ আমাদের কাছে গুরুত্বপূর্ণ। যে ভাবে আমরা এই সিরিজ়ে খেলেছি সেটা আগে দেখিনি। গোটা দল তৃপ্ত। এশিয়া কাপের পর থেকেই এ ভাবে ক্রিকেট খেলছি। কাঙ্ক্ষিত ফলাফল পেতে কিছুটা সময় লেগেছে। কিন্তু সেটা শুরু হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shakib Al Hasan Bangladesh Cricket england cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE