Advertisement
২৭ এপ্রিল ২০২৪
kerala

Afghanistan: কেরল থেকে আইএস-এ যোগ দিতে গিয়ে আফগান জেলে বন্দি, মেয়েকে ফিরিয়ে আনতে আর্তি মায়ের

আইএস জঙ্গিগোষ্ঠীতে নাম লেখানোর জন্য বছর কয়েক আগে কেরল থেকে ইরানে পাড়ি দিয়েছিলেন বিন্দুর মেয়ে নিমিষা-সহ চার মহিলা।

ছবি: রয়টার্স।

ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২১ ১০:০৩
Share: Save:

আফগানিস্তান থেকে মেয়েকে ফিরিয়ে আনার জন্য ভারত সরকারের কাছে আর্জি জানালেন কেরলের তিরুঅনন্তপুরমের বাসিন্দা কে বিন্দু। সরকারের কাছে তাঁর আবেদন মেয়ে নিমিষা ফতিমাকে ফিরিয়ে আনুন।

আইএস জঙ্গিগোষ্ঠীতে নাম লেখানোর জন্য বছর কয়েক আগে কেরল থেকে ইরানে পাড়ি দিয়েছিলেন বিন্দুর মেয়ে নিমিষা-সহ চার মহিলা। সঙ্গে ছিলেন তাঁদের স্বামীরাও। ইরানে আইএসে যোগ দেন তাঁরা। এর পরই তাঁরা আফগানিস্তানের নানগড়হরে চলে আসেন। সেখানেই থাকছিলেন তাঁরা সকলে। কিন্তু আফগান এবং আমেরিকার বাহিনীর অভিযানের সময় গুলিতে মৃত্যু হয় ওই চার মহিলার স্বামীর। গ্রেফতার করা হয় নিমিষাদের।

২০১৯ থেকেই আফগানিস্তানে জেলে বন্দি নিমিষারা। রবিবার তালিবান কাবুল দখল করার পর সমস্ত জেল থেকে কয়েদিদের ছেড়ে দিয়েছে। আর তাতেই আশায় বুক বাঁধছেন কেরলের বিন্দু। ওই কয়েদিদের মধ্যে তাঁর মেয়ে এবং নাতনিও আছে বলে দৃঢ় বিশ্বাস তাঁর।

সেই বিশ্বাস থেকেই মেয়েকে ফিরে পাওয়ার জন্য মন আকুল হয়ে উঠছে বিন্দুর। কেরলের প্রত্যন্ত প্রান্তে বসে তাঁর কাতর আবেদন সরকারের কাছে, ‘মেয়েকে ফিরিয়ে দিন’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kerala Afghanistan woman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE