Advertisement
০২ মে ২০২৪
Mukesh Ambani

কোমাডো ড্রাগন-সিংহ-রয়্যাল বেঙ্গল, গুজরাতে অম্বানীদের হাতে তৈরি হচ্ছে চিড়িয়াখানা

রাখা হবে আফ্রিকার সিংহ, চিতাবাঘ, জাগুয়ার, এশিয়ার সিংহ, ওরাংওটাং, বনবিড়াল, রয়্যাল বেঙ্গল টাইগার, গোরিলা, জেব্রা, জিরাফ, আফ্রিকার হাতি, কমোডো ড্রাগন

ফাইল ছবি

ফাইল ছবি

সংবাদ সংস্থা
আমদাবাদ শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২১ ১৬:৪১
Share: Save:

রিলায়্যান্স তৈরি করবে চিড়িয়াখানা। মুকেশ অম্বানীর সংস্থার উদ্যোগে পৃথিবীর বৃহত্তম চিড়িয়াখানা গুজরাতে তৈরি হবে। মোদীর রাজ্যে যেখানে তেলের কারখানা আছে রিলায়্যান্সের, তার পাশেই প্রায় ২৮০-একর জমি নিয়ে এটি তৈরি করা হবে বলে জানা গিয়েছে।

শোনা যাচ্ছে, ওই চিড়িয়াখানায় থাকবে ১০০ রকমের জীবজন্তু, পাখি এবং সরীসৃপ। প্রকল্পটির দায়িত্বে মুকেশের ছোট ছেলে অনন্ত। রিলায়্যান্সের কর্পোরেট অ্যাফেয়ার্স ডিরেক্টর পরিমল নাথওয়ানি জানিয়েছেন, সরকারকে সহায়তা দিতে ওই চিড়িয়াখানায় একটি প্রাণী উদ্ধার ও পুনর্বাসন কেন্দ্রও থাকবে। ২০২৩ সালের মধ্যে তৈরি হয়ে যাবে চিড়িয়াখানাটি।

চিড়িয়াখানায় কী কী থাকবে? সূত্রের খবর, সেখানে রাখা হবে আফ্রিকার সিংহ, চিতাবাঘ, জাগুয়ার, এশিয়ার সিংহ, ওরাংওটাং, বনবিড়াল, রয়্যাল বেঙ্গল টাইগার, গোরিলা, জেব্রা, জিরাফ, আফ্রিকার হাতি, কমোডো ড্রাগন-সহ অনেক রকমের জীবজন্তু, পাখি এবং সরীসৃপ।

এই চিড়িয়াখানার নাম দেওয়া হবে ‘গ্রিনস জ্যুয়োলজিক্যাল রেসকিউ অ্যান্ড রিহ্যাবিলিটিটেশন কিংডম’। বিস্তৃত এলাকা জুড়ে ছড়িয়ে থাকা এই চিড়িয়াখানায় থাকবে ফ্রগ হাউস, ড্রাগন দ্বীপ, ফরেস্ট অব ইন্ডিয়া নামে সব আলাদা আলাদা ক্ষেত্র। যেখানে বৈচিত্র্যের বিচারে জীবজন্তুদের আলাদা করে রাখা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Reliance Mukesh Ambani
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE