Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Diamond Ring

৫০ হাজার হিরে দিয়ে আংটি বানিয়ে তাক লাগাল মুম্বইয়ের গয়না সংস্থা, দাম শুনলে আঁতকে উঠতে হবে

আংটির আবার একটি নামও দেওয়া হয়েছে। গয়না সংস্থা সূত্রে খবর, হিরেখচিত এই আংটির নাম ‘ইউটেরিয়া’। যার অর্থ হল ‘প্রকৃতির এক জন’।

Diamond ring

হিরেখচিত সেই আংটি। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৩ ১০:৩৫
Share: Save:

৫০ হাজারেরও বেশি হিরে দিয়ে আংটি বানিয়ে তাক লাগিয়ে দিল মুম্বইয়ের একটি গয়না সংস্থা। শুধু তাই-ই নয়, হিরেখচিত এই আংটিটি বিশ্বরেকর্ডও করেছে। গয়না সংস্থা সূত্রে খবর, আংটিটি পুনর্ব্যবহারযোগ্য সোনা দিয়ে বানানো হয়েছে। আংটিতে মোট ৫০ হাজার ৯০৭টি হিরে রয়েছে।

আংটির আবার একটি নামও দেওয়া হয়েছে। গয়না সংস্থা সূত্রে খবর, হিরেখচিত এই আংটির নাম ‘ইউটেরিয়া’। যার অর্থ হল ‘প্রকৃতির এক জন’। সূর্যমুখী ফুলের আদলে বানানো হয়েছে এই আংটি। এটির মাথায় বসানো হয়েছে হিরের প্রজাপতি। সংস্থাটি জানিয়েছে, ইউটেরিয়ার ওজন ৪৬০ গ্রাম ৫৫ মিলিগ্রাম। দাম ৬ কোটি ৪০ লক্ষ টাকা।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ড-এর তথ্য বলছে, আংটির নকশা থেকে শুরু করে সেটি পূর্ণরূপ দিতে মোট ৯ মাস সময় লেগেছে। এ ছাড়াও আংটিটি পালিশ করতে সময় লেগেছে আরও চার মাস। ফুলের মতো পাপড়িগুলি তৈরি করতে এবং আংটির উপরে থাকা প্রজাপতির ডানা তৈরি করতে রোডিয়াম ব্যবহার করা হয়েছে। মোট আট খণ্ড জুড়ে বানানো হয়েছে আংটি। তার মধ্যে চারটি স্তরে বানানো হয়েছে পাপড়িগুলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Diamond Ring Mumbai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE