×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৭ জুন ২০২১ ই-পেপার

মুম্বইয়ের পাঁচতারা হোটেলে ২টি সেদ্ধ ডিমের দাম এত!

সংবাদ সংস্থা
মুম্বই ১১ অগস্ট ২০১৯ ২১:০২
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

দু’টি কলার জন্য অভিনেতা রাহুল বোসের কাছে ৪৪২ টাকার বিল পাঠিয়েছিল চণ্ডীগড়ের এক পাঁচতারা হোটেল। তবে এ বার তাকেও ছাপিয়ে গেল মুম্বইয়ের এক পাঁচতারা হোটেল। দু’টি সেদ্ধ ডিমের জন্য তারা বিল করল ১৭০০ টাকা। শুধু তা-ই নয়, দু’টি অমলেটেরও একই দাম ধার্য করেছে তারা। কার্তিক ধর নামে এক লেখকের সঙ্গে এমনটাই ঘটেছে।

ওই বিলের ছবি তুলে শনিবার তা টুইটারে পোস্ট করেছেন কার্তিক। তাতে রাহুল বোসকে ট্যাগ করে তিনি লিখেছেন, ‘ভাই, আন্দোলন করব?’ রবিবার সন্ধ্যা পর্যন্ত সেই পোস্টে ২,১৭৭টি লাইক পড়েছে। ৯৯৩ জন নেটিজেন তা রি-টুইট করেছেন। পাশাপাশি, গোটা ঘটনাটি নিয়ে কটাক্ষ করতেও ছাড়েননি তাঁরা। এক জন নেটিজেন লিখেছেন, ‘এই ডিমের সঙ্গে সোনাও বার হয়েছে কি?’ অন্য এক নেটিজেনের সরস মন্তব্য, ‘মুরগিটা বোধহয় খুব ধনী পরিবারের... ’।

তবে নেটিজেনরা যা-ই বলুন না কেন, এ নিয়ে রবিবার রাত পর্যন্ত কোনও বিবৃতি জারি করেননি ওই হোটেল কর্তৃপক্ষ।

Advertisement

বিলাসবহুল হোটেলের খাবারের অস্বাভাবিক দামের জন্য এর আগেও বিতর্ক হয়েছে। গত ২২ জুলাই চণ্ডীগড়ে একটি পাঁচতারা হোটেলে দু’টি কলার জন্য রাহুল বোসের কাছে জিএসটি-সহ ৪৪২ টাকার বিল এসেছিল। সে সময় দু’টি কলা-সহ ওই বিলের ছবি তাঁর টুইটার হ্যান্ডেলে পোস্ট করেন রাহুল। গোটা ঘটনাটি প্রকাশ্যে আসতেই তা নিয়ে কম বিতর্ক হয়নি। শেষমেশ ওই হোটেলকে ২৫ হাজার টাকা জরিমানা করে চণ্ডীগড়ের আবগারি ও আয়কর বিভাগ।

Advertisement