Advertisement
০৩ মে ২০২৪
Woman throws acid on stray dog

প্রিয় বিড়ালকে তাড়া করার ‘অপরাধ’, রাস্তার কুকুরের গায়ে অ্যাসিড ছুড়লেন মহিলা

গত বুধবার, ব্রাউনি ছায়ায় শুয়ে ঘুমোচ্ছিল, শাবিস্তা তার গায়ে অ্যাসিড ছুড়ে পালিয়ে যান। গায়ে অ্যাসিড পড়তেই তারস্বরে চিৎকার করতে করতে পাগলের মতো ছুটোছুটি করতে থাকে ব্রাউনি।

representational image

— প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৩ ১৫:৫৫
Share: Save:

আবাসন চত্বরে ঘুরে বেড়ায় কুকুর, বিড়াল। অনেকেই ভালবেসে তাদের খেতে দেন। আবার কারও কারও ভালবাসা কেবল কুকুর বা বিড়ালে। এমনই এক আবাসনে প্রিয় বিড়ালকে তাড়া করার অপরাধে রাস্তার কুকুরের গায়ে অ্যাসিড ছুড়লেন মুম্বইয়ের এক মহিলা। পুলিশ তাঁকে গ্রেফতার করেছে।

মুম্বইয়ের একটি আবাসনে থাকেন ৩৫ বছরের শাবিস্তা সুহেল আনসারি। তাঁর আবাসনে ঘুরে বেড়ায় অনেক কুকুর, বিড়াল। শাবিস্তা বিড়াল পছন্দ করেন। আবাসন চত্বরে ঘুরে বেড়ানো একটি নির্দিষ্ট বিড়ালকে নিয়মিত খাবার খাওয়ান তিনি। আবার সেই বিড়ালগুলিকে আবাসন চত্বরে ঘুরে বেড়ানো কুকুরগুলি কারণে-অকারণে তাড়া করে। যা না-পসন্দ শাবিস্তার। বিশেষ করে একটি কুকুর, যার নাম ‘ব্রাউনি’, তার সঙ্গে বিড়ালদের নিত্য ঝামেলা লেগেই থাকে। শাবিস্তা ব্রাউনিকে শায়েস্তা করতে পরিকল্পনা কষেন।

গত বুধবার, ব্রাউনি যখন ছায়ায় শুয়ে ঘুমোচ্ছিল, শাবিস্তা তার গায়ে অ্যাসিড ছুড়ে পালিয়ে যান। গায়ে অ্যাসিড পড়তেই তারস্বরে চিৎকার করতে করতে ছুটোছুটি করতে থাকে ব্রাউনি। আবাসনের কেয়ারটেকার বালাসাহেব তুকারাম শেষ পর্যন্ত ব্রাউনিকে উদ্ধার করেন। তড়িঘড়ি নিয়ে যান পশু হাসপাতালে। গোটা ঘটনা ধরা পড়েছে আবাসনে লাগানো সিসিটিভি ক্যামেরায়। এর পরেই সিসিটিভি খতিয়ে দেখে শাবিস্তার কীর্তি ফাঁস হয়। ভগত নামে আবাসনের এক কর্মী শাবিস্তার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন। মুম্বই পুলিশ শাবিস্তার বিরুদ্ধে পশু নির্যাতন-সহ একাধিক ধারায় মামলা রুজু করে তাঁকে গ্রেফতার করেছে।

জানা গিয়েছে, ব্রাউনির একটি চোখ সম্পূর্ণ ভাবে নষ্ট হয়ে গিয়েছে। তার গায়ে একাধিক পোড়ার ক্ষতও রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Stray Dogs acid arrest Mumbai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE