Advertisement
১১ মে ২০২৪
Nagma

Congress: ১৮ বছর কেটে গেল, কংগ্রেস কথা রাখেনি! রাজ্যসভার টিকিট না পেয়ে ক্ষুব্ধ নাগমা

আগামী ১০ জুন রাজ্যসভার ভোট। রবিবার কংগ্রেসের তরফে ১০ প্রার্থীর নাম ঘোষণার পর থেকে দলে অশান্তির বাতাবরণ। ক্ষোভ প্রকাশ করলেন নাগমাও।

রাজ্যসভার টিকিট না পেয়ে ক্ষোভ উগরে দিলেন নাগমা।

রাজ্যসভার টিকিট না পেয়ে ক্ষোভ উগরে দিলেন নাগমা। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ মে ২০২২ ০৯:৪৮
Share: Save:

কেউ অপ্রত্যাশিত ভাবে টিকিট পেয়েছেন, কারও আবার আশাভঙ্গ হয়েছে। রবিবার কংগ্রেসের তরফে ১০ রাজ্যসভার প্রার্থীর নাম ঘোষণার পরেই দলে অশান্তির বাতাবরণ। অভিনেত্রী-কংগ্রেস নেত্রী নাগমা জানিয়ে দিলেন তাঁর ১৮ বছরের তপস্যা ব্যর্থ হল। কংগ্রেসের জাতীয় মুখপাত্র পবন খেরার আক্ষেপ, হয়তো তাঁর তপস্যায় কিছু খামতি থেকে গিয়েছে। রাজনৈতিক কারবারিরা দলবদলের সম্ভাবনার কথা বলছেন।

আগামী ১০ জুন রাজ্যসভার ভোট। রবিবার তাদের ১০ জনের প্রার্থী তালিকা ঘোষণা করেছে কংগ্রেস। কিন্তু সেখানে নাম নেই মহিলা কংগ্রেসের সাধারণ সম্পাদক নাগমার। তিনি এ বার ধরেই নিয়েছিলেন যে, মহারাষ্ট্র থেকে রাজ্যসভার টিকিট পাবেন। কিন্তু প্রার্থী করা হয়েছে ইমরান প্রফতাগিরিকে। যিনি উত্তরপ্রদেশের বাসিন্দা।

টিকিট না পেয়ে টুইটারে ক্ষোভ উগরে দিয়েছেন ‘বাগি’-র নায়িকা। নাগমা লেখেন, ‘ইমরান ভাইয়ের কাছে আমার ১৮ বছরের তপস্যা অনেক ছোট হয়ে গেল!’ তিনি এও জানান, ২০০৩-০৪ সালে কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধী তাঁকে নিজে রাজ্যসভায় জায়গা দেওয়ার কথা বলেছিলেন। নাগমার আক্ষেপ, ‘তার পরও ১৮ বছর কেটে গিয়েছে। সুযোগ আসেনি। এখন মহারাষ্ট্র থেকে রাজ্যসভার টিকিট পেলেন ইমরান! আমার একটাই প্রশ্ন, আমি কি কম যোগ্য ছিলাম?’

উল্লেখ্য, মহিলা কংগ্রেসের সাধারণ সম্পাদক তথা মুম্বই কংগ্রেসের সহ-সভানেত্রী নাগমাকে লোকসভা ভোটে দাঁড়ানোর প্রস্তাব দিয়েছিল বিজেপি। ২০০৪ সালে তাঁকে হায়দরাবাদ থেকে টিকিট দেওয়ার কথা বলে পদ্ম শিবির। যদিও নাগমা থেকে গিয়েছিলেন কংগ্রেসেই।

অন্য দিকে, নাগমার এই টুইটের ঠিক ছ’মিনিট আগে একটি টুইট করেন পবন খেরা। তিনিও সেখানে নিজের ‘না পাওয়া’ নিয়ে খেদ উগরে দেন। পবনের দাবি, তিনি রাজস্থানের বাসিন্দা হওয়া সত্ত্বেও সেখানকার রাজ্যসভার আসনের জন্য টিকিট দেওয়া হল রণদীপ সূরযেওয়ালা, মুকুল ওয়াসনিক, প্রমোদ তিওয়ারিকে। যাঁরা কেউ রাজস্থানের নন।

সব মিলিয়ে রাজ্যসভার টিকিট বিলি নিয়ে ক্ষোভের আগুন কংগ্রেসে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE