Advertisement
০৪ মে ২০২৪
Maharashtra

‘বিকৃত’ সিনেমা দেখা বন্ধ করতে সিনেমা হল থেকে দর্শকদের বার করে দেওয়া এনসিপি নেতা গ্রেফতার

জিতেন্দ্রর বিরুদ্ধে অভিযোগ, সোমবার তিনি দলীয় কর্মী সমর্থকদের নিয়ে সিনেমা হলে ঢুকে দর্শকদের সিনেমাটি না দেখে বেরিয়ে যেতে বলেন। দর্শকরা তাতে রাজি না হলে দুর্ব্যবহার করা হয়।

এনসিপি বিধায়ক জিতেন্দ্র আওহাদ (বাম দিকে)। ‘হর হর মহাদেব’ সিনেমার পোস্টার।

এনসিপি বিধায়ক জিতেন্দ্র আওহাদ (বাম দিকে)। ‘হর হর মহাদেব’ সিনেমার পোস্টার। ছবি পিটিআই।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২২ ২০:২১
Share: Save:

প্রেক্ষাগৃহে ঢুকে মরাঠি সিনেমা ‘হর হর মহাদেব’-এর প্রদর্শন জোর করে বন্ধ করে দেওয়ার অভিযোগে গ্রেফতার হলেন এনসিপি বিধায়ক জিতেন্দ্র আওহাদ। মহারাষ্ট্রের মহা বিকাশ আগাড়ি সরকারের প্রাক্তন মন্ত্রী এই নেতার বিরুদ্ধে গত মঙ্গলবার থানায় অভিযোগ দায়ের করা হয়।

জিতেন্দ্রর বিরুদ্ধে অভিযোগ এই যে, সোমবার তিনি দলীয় কর্মী সমর্থকদের নিয়ে সিনেমা হলে ঢুকে দর্শকদের সিনেমাটি না দেখে বেরিয়ে যেতে বলেন। কিছু দর্শক বেরোতে রাজি না হলে এবং টিকিটের টাকা ফেরানোর দাবি জানালে তিনি এবং তাঁর দলবল দর্শকদের সঙ্গে দুর্ব্যবহার করেন বলে অভিযোগ।

জিতেন্দ্রর অবশ্য দাবি, সিনেমাটিতে মরাঠা ইতিহাসকে বিকৃত করা হয়েছে। তাই এই ধরনের সিনেমা কখনওই মহারাষ্ট্রে মুক্তি পেতে পারে না। জিতেন্দ্রর বিরুদ্ধে দাঙ্গা লাগানো, ইচ্ছাকৃতভাবে ক্ষতি করা, প্ররোচনা দেওয়ার অভিযোগে মামলা রুজু করা হয়েছে। পুলিশের তরফে জানা গিয়েছে, সিনেমা হলের এক দর্শক পুলিশের কাছে অভিযোগ জানিয়ে বলেন, সিনেমা শুরু হওয়ার পরই কিছু লোক এসে জোর করে, ধাক্কাধাক্কি দিয়ে সিনেমা হল থেকে বার করে দেয়।

এই ঘটনার পর সিনেমাটির পরিচালক অভিজিৎ দেশপান্ডে টুইট করে লেখেন, “সিনেমার কলাকুশলীরা দর্শকদের উপর হামলার ঘটনায় অত্যন্ত লজ্জিত, মর্মাহত।” প্রসঙ্গত, সোমবার সকালেই শরদ পওয়ারের দল এনসিপির তরফে ফিল্ম ইন্ডাস্ট্রিকে হুঁশিয়ারি দিয়ে বলা হয়, “মতপ্রকাশের স্বাধীনতার নামে ইতিহাসকে বিকৃত করা হলে, তা সহ্য করা হবে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Maharashtra NCP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE