Advertisement
০২ মে ২০২৪
Noida Flat

‘ফ্ল্যাটের রেজিস্ট্রি না হলে ভোট নয়’! প্রতিবাদ নয়ডা এবং গ্রেটার নয়ডার কয়েক হাজার বাসিন্দার

প্রতিবাদী বাসিন্দারা জানিয়েছেন, তাঁরা ফ্ল্যাট কিনলেও রেজিস্ট্রির বিষয়টি আটকে রয়েছে। স্থানীয় প্রশাসনের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছেন ওই বাসিন্দারা।

এই পোস্টার ছাপিয়েই প্রতিবাদ চলছে। ছবি: সংগৃহীত।

এই পোস্টার ছাপিয়েই প্রতিবাদ চলছে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৪ ১৬:২৫
Share: Save:

লোকসভা নির্বাচন উপলক্ষে প্রচার শুরু হয়ে গিয়েছে। বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-নেত্রীরা জনসভাও শুরু করে দিয়েছেন। বাড়ি বাড়ি গিয়ে প্রার্থীরা ভোটও চাইছেন। কিন্তু এ বার ভোট ‘বয়কট’ করতে চাইছেন উত্তরপ্রদেশের নয়ডা এবং গ্রেটার নয়ডার কয়েক হাজার বাসিন্দা। তাঁদের শর্ত যদি না মানা হয়, তা হলে ভোট দেবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন। রীতিমতো পোস্টার ছাপিয়ে তাঁদের শর্ত এবং দাবি নিয়ে প্রচারে নেমেছেন।

যে পোস্টারটি ঘিরে সমাজমাধ্যমে হুলস্থুল পড়ে গিয়েছে সেখানে লেখা রয়েছে, ‘নো রেজিস্ট্রি, নো ভোট’। যদিও সেই ছবির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ওই বাসিন্দাদের দাবি, ফ্ল্যাট হাতে না পেলে তাঁরা ভোট দেবেন না। আবাসনগুলির গেটে গেটে সেই পোস্টার টাঙিয়ে প্রচার চালানো হচ্ছে। এমনকি, কোনও কোনও পোস্টারে কেন্দ্রীয় মন্ত্রী মহেশ শর্মার হস্তক্ষেপও দাবি করা হয়েছে।

প্রতিবাদী বাসিন্দারা জানিয়েছেন, তাঁরা ফ্ল্যাট কিনলেও রেজিস্ট্রির বিষয়টি আটকে রয়েছে। স্থানীয় প্রশাসনের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছেন ওই বাসিন্দারা। দীর্ঘ দিন ধরে ওই প্রক্রিয়া আটকে থাকায় সমস্যার মুখে পড়তে হচ্ছে। মূলত নয়ডার সেক্টর ৪৬-এর গার্ডেনিয়া গ্লোরি, সেক্টর ৭৫-এর ফিউটেক গেটওয়ে, গ্রেটার নয়ডার হিমালয়ান প্রাইড, নিরালা গ্লোবালের মতো এলাকাগুলি থেকে এই প্রতিবাদ উঠেছে।

অভিষেক শ্রীবাস্তব নামে এক আবাসনের বাসিন্দা সংবাদমাধ্যমকে জানান, তিনি যে ফ্ল্যাটে থাকছেন, সেটির রেজিস্ট্রি দু’বছর ধরে আটকে রয়েছে। নির্মাণকারী সংস্থার দফতরে গিয়েও কোনও কাজ হয়নি বলে অভিযোগ তাঁর। অভিষেকের মতো বাকিদেরও একই অভিযোগ। স্থানীয় প্রশাসনের অসহযোগিতারও অভিযোগ তুলেছেন অনেকে। তাঁদের আরও অভিযোগ, ফ্ল্যাটের রেজিস্ট্রি না হওয়ায় বহু সমস্যার মুখে পড়তে হচ্ছে। তাই এ বার রেজিস্ট্রি না হলে ভোট দেওয়া হবে না বলেও দাবি জানিয়েছেন প্রতিবাদীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Flat Noida
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE