Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Kedarnath Temple

Kedarnath: শাসানো হচ্ছে আমার পরিবারকে, কেদারনাথে পোষ্যকে নিয়ে যাওয়া সেই ভ্লগারের চিঠি মোদীকে

সম্প্রতি কেদারনাথে তাঁর পোষ্য ‘নবাব’কে নিয়ে গিয়েছিলেন বিকাশ। মন্দিরের বাইরে ‘নন্দী’র মূর্তিতে পোষ্যের পা ছোঁয়াতে দেখা যায় তাঁকে।

কেদারনাথে পোষ্য নবাবকে নিয়ে বিকাশ ও তাঁর স্ত্রী। ফাইল চিত্র।

কেদারনাথে পোষ্য নবাবকে নিয়ে বিকাশ ও তাঁর স্ত্রী। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়ডা শেষ আপডেট: ২৭ মে ২০২২ ১৬:১৯
Share: Save:

কেদারনাথে তাঁর পোষ্য কুকুরকে নিয়ে যাওয়ার পর থেকেই নানা রকম ভাবে হেনস্থার শিকার হতে হচ্ছে নয়ডার ভ্লগার বিকাশ ত্যাগীকে। মানসিক হেনস্থা তো বটেই, তাঁকে এবং তাঁর পরিবারকে হুমকিও দেওয়া হচ্ছে বলে অভিযোগ তুলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং উত্তরাখণ্ডের পুষ্কর সিংহ ধামিকে চিঠি লিখলেন বিকাশ। এ বিষয়ে মোদী এবং ধামির হস্তক্ষেপ দাবি করেছেন তিনি।

সম্প্রতি কেদারনাথে তাঁর পোষ্য ‘নবাব’কে নিয়ে গিয়েছিলেন বিকাশ। মন্দিরের বাইরে ‘নন্দী’র মূর্তিতে পোষ্যের পা ছোঁয়াতে দেখা যায় তাঁকে। বিকাশের দাবি, তাঁর পোষ্য নবাব আশীর্বাদ চাইছিল। সেই ভিডিয়ো ভাইরাল হতেই বদ্রীনাথ-কেদারনাথ কমিটির রোষানলে পড়তে হয় বিকাশকে। পুণ্যার্থীদের ভাবাবেগে আঘাত করার অভিযোগ ওঠে বিকাশের বিরুদ্ধে। তাঁর বিরুদ্ধে এফআইআর করে ওই কমিটি।

বিষয়টি সেখানেই থেমে থাকেনি। বিকাশ বাড়ি ফিরে এলেও বিতর্ক পিছু ছাড়েনি। তাঁর অভিযোগ, সেই ঘটনার পর থেকে তাঁদের মানসিক ভাবে হেনস্থা করা হচ্ছে। হুমকিও দেওয়া হচ্ছে। বিষয়টি নিয়ে তাঁরা খুব আতঙ্কে রয়েছেন।
বিকাশের আইনজীবী কমিটির বিরুদ্ধে ‘হঠকারিতার’ অভিযোগ তুলে চিঠি দিয়েছেন। পোষ্যকে নিয়ে কেদারনাথে ঢোকা যাবে না, এমন আইন আছে কি না তা জানতে চেয়েছেন কমিটির কাছে।

বিকাশের দাবি, তাঁরা যেখানেই যান নবাবকে নিয়ে যান। গত চার বছর ধরে বিভিন্ন ধর্মীয় স্থানে তাঁদের সঙ্গে ঘুরেছে নবাব। গত বছরে বদ্রীনাথেও গিয়েছিল সে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kedarnath Temple Noida pet dog
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE