Advertisement
০২ মে ২০২৪
Kargil Day

প্রস্তুত সীমান্ত পার করতেও, কার্গিল দিবসে দাবি মন্ত্রীর

রাজনাথ ইউক্রেন-রাশিয়া যুদ্ধের উদাহরণ টেনে দেশের হয়ে লড়ার ব্যাপারে সাধারণ নাগরিকদেরও প্রস্তুত থাকতে আহ্বান জানান। তাঁর কথায়, “আমাদের পিছনে ছুরি মেরেছিল পাকিস্তান।”

An image of Rajnath Singh

প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহ। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৩ ০৮:২২
Share: Save:

চব্বিশের লোকসভা ঘনিয়ে আসছে। বিরোধীদের আশঙ্কা তার আগে পরাক্রান্ত ভারতের ছবি তৈরি করে ভোট বাক্সে জাতীয়তাবাদের জোয়ার তুলবে মোদী সরকার। আজ কার্গিল দিবসকে কেন্দ্র করে তার প্রথম পদক্ষেপটি দেখা গেল বলে মনে করছে রাজনৈতিক মহল। সকালে লাদাখের দ্রাস সেক্টরে 'কার্গিল ওয়ার মেমোরিয়াল'-এ এ দিন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহ বলেন, প্রয়োজন হলে ভারতীয় সেনা যে কোনও মুহূর্তে সীমান্ত পেরিয়ে যেতে প্রস্তুত। অন্য দিকে সন্ধ্যায় একটি আন্তর্জাতিক সম্মেলন কক্ষের উদ্বোধন করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বক্তব্য, “আজ কার্গিল দিবস। শত্রুরা দুঃসাহস দেখিয়েছিল, কিন্তু মা ভারতীর ছেলেমেয়েরা নিজেদের পরাক্রমে তাদের পরাস্ত করেছে।”

রাজনাথ আজ ইউক্রেন-রাশিয়া যুদ্ধের উদাহরণ টেনে দেশের হয়ে লড়ার ব্যাপারে সাধারণ নাগরিকদেরও প্রস্তুত থাকতে আহ্বান জানান। তাঁর কথায়, “আমাদের পিছনে ছুরি মেরেছিল পাকিস্তান। আমি আমাদের সাহসী পুত্রদের কুর্নিশ জানাতে চাই, যাঁরা দেশের জন্য প্রাণ ত্যাগ করেছিলেন আর দেশকে সামনে রেখেছিলেন।” তাঁর কথায়, “যখনই যুদ্ধ পরিস্থিতি হয়, তখনই আমাদের দেশের সাধারণ জনতা সেনাকে সমর্থন করেন। যদিও সেই সমর্থন পরোক্ষ। আমি জনতার কাছে আর্জি জানাতে চাই যাতে তাঁরা জওয়ানদের সরাসরি সমর্থন করেন যদি যুদ্ধে সে রকম পরিস্থিতির প্রয়োজন হয়, তা হলে।” এরই সঙ্গে এক ধাপ এগিয়ে রাজনাথ বলেন, “আমরা যে কোনও চরমসীমায় যেতে পারি, দেশের সম্মান আর গরিমা রক্ষার্থে। যদি সীমান্ত পার করতে হয়, আমরা তাতে প্রস্তুত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kargil Day Rajnath Singh India-Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE