Advertisement
০২ মে ২০২৪
Optical Illusion

ছবিতে লুকিয়ে তিনটি সিংহ, ঝোপের আড়াল থেকে মারছে উঁকি! আট সেকেন্ডে খুঁজতে হবে

এই ছবির মাঝে লুকিয়ে আছে তিন তিনটি সিংহ। তা খুঁজে বার করতে হবে মাত্র ৮ সেকেন্ডের মধ্যে। ছবিটিকে ঘিরে দৃষ্টিবিভ্রমের খেলায় মেতেছেন অনেকে।

এই ছবির মাঝে লুকিয়ে আছে তিন তিনটি সিংহ।

এই ছবির মাঝে লুকিয়ে আছে তিন তিনটি সিংহ। ছবি: টুইটার

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৩ ১৭:২১
Share: Save:

ঘন জঙ্গল। চারদিকে উঁচু উঁচু সবুজ গাছ। গাছের পাতার ফাঁক দিয়ে কোথাও কোথাও দেখা যাচ্ছে নীল আকাশ। জঙ্গলের মাঝে বেশ কিছুটা অংশ ফাঁকা। এই ছবি নিয়ে সম্প্রতি চর্চা শুরু হয়েছে সমাজমাধ্যমে।

ছবিটিকে ঘিরে দৃষ্টিবিভ্রমের খেলায় মেতেছেন নেটাগরিকরা। বলা হচ্ছে, এই ছবির মাঝে লুকিয়ে আছে তিন তিনটি সিংহ। তা খুঁজে বার করতে হবে মাত্র ৮ সেকেন্ডের মধ্যে। সমাজমাধ্যমে ছুড়ে দেওয়া এই চ্যালেঞ্জই লুফে নিয়েছেন অনেকে। কয়েক সেকেন্ডের মধ্যে লুকিয়ে থাকা পশুরাজদের খুঁজে বার করার চেষ্টা করছেন তাঁরা। কেউ খুঁজে পাচ্ছেন, কাউকে আবার হতাশ করছে সময়ের গতি।

ছবিটি এক ঝলক দেখলে চট করে কোনও সিংহই চোখে পড়ে না। সবুজ পাতা আর গাছের গুঁড়ির রঙের সঙ্গে প্রায় মিশেই গিয়েছে পশুরাজেরা। তবে একটু মনোযোগ সহকারে ছবিটি দেখলেই চোখে পড়বে সিংহ। একটি সিংহ রয়েছে ছবির একেবারে মধ্যিখানে বড় একটি গাছের চওড়া গুঁড়ির ঠিক পাশে।

অন্য সিংহটি পাওয়া যাবে একটু ডান দিকে নজর ঘোরালে। জঙ্গলের ফাঁকা জমিতে ছড়িয়ে-ছিটিয়ে থাকা হলুদ শুকনো পাতার মাঝে দাঁড়িয়ে আর একটি সিংহ। তৃতীয় সিংহটি রয়েছে বাঁ দিকে। দেখা যাবে মোটা একটি গাছের গুঁড়ির পাশে বেরিয়ে আছে একটি সিংহের মাথা।

ছবিতে তিনটি সিংহ হয়তো অনেকেই খুঁজে পেয়েছেন। তবে অনেক ক্ষেত্রেই পেরিয়ে গিয়েছে সময়। ৮ সেকেন্ডের এই চ্যালেঞ্জ ছবিটিকে আরও আকর্ষণীয় করে তুলেছে।

ছবিতেই লুকিয়ে উত্তর।

ছবিতেই লুকিয়ে উত্তর। ছবি: টুইটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Optical Illusion Lions
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE