Advertisement
১৮ মে ২০২৪
Ayodhya Ram Mandir

১,১১,১১১ কেজির লাড্ডু যাচ্ছে অযোধ্যার রামমন্দিরে! রামনবমীতে নিবেদন করা হবে রামলালাকে

গত ২২ জানুয়ারি রামমন্দিরে রামলালার প্রাণপ্রতিষ্ঠার দিন ৪০ কেজির লাড্ডু পৌঁছেছিল অযোধ্যায়। এ বার রামনবমীর আগে সেখানে পৌঁছচ্ছে ১ লক্ষ ১১ হাজার ১১১ কেজির লাড্ডু।

Over 1.1 lakh kg Laddus to be sent to Ayodhya Ram Temple

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২৪ ১৫:৪৩
Share: Save:

রামনবমীর দিন নিবেদন করা হবে। তাই ১ লক্ষ ১১ হাজার ১১১ কেজির লাড্ডু যাচ্ছে অযোধ্যার রামমন্দিরে। সংবাদ সংস্থা পিটিআই-এর একটি প্রতিবেদনে এমনটাই জানানো হয়েছে।

ওই প্রতিবেদন অনুযায়ী, এই বিপুল পরিমাণ লাড্ডু পাঠাচ্ছে দেবরাহা হংস বাবা ট্রাস্ট নামের একটি সংগঠন। এই সংগঠনটি গত ২২ জানুয়ারি রামমন্দিরে রামলালার প্রাণপ্রতিষ্ঠার দিন ৪০ কেজির লাড্ডু পাঠিয়েছিল। সংগঠনটির অন্যতম পদাধিকারী অতুলকুমার সাক্সেনা জানিয়েছেন, তাঁরা চান, রামনবমীর দিন শিশু রাম (রামলালা)-কে ওই বিপুল পরিমাণ লাড্ডু প্রসাদ হিসাবে দেওয়া হোক। তার পর তা ভক্তদের ‘প্রসাদ’ হিসাবে দেওয়া হোক।

গত ২২ জানুয়ারি ‘প্রাণপ্রতিষ্ঠা’ করা হয়েছে রামলালার। পরের দিন, অর্থাৎ ২৩ তারিখ থেকেই সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হয় রামমন্দির। শিশু রামের দর্শনে আসা পুণ্যার্থীদের ভিড়ে স্থান সঙ্কুলান হচ্ছে না সেখানে। দেশ-বিদেশ থেকে ভক্তেরা রামলালার জন্য বিভিন্ন উপহারও পাঠাতে শুরু করেছেন, যার মধ্যে অনেকগুলিই অর্থের নিরিখে বেশ বহুমূল্য। এমনকি মন্দিরের গর্ভগৃহ পরিষ্কার রাখার জন্য উপহার হিসেবে পৌঁছেছে রুপোর ঝাঁটা। সেই ঝাঁটার ওজন নাকি প্রায় ২ কিলোগ্রাম!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE