Advertisement
০২ মে ২০২৪
Uttarkashi Tunnel Collapse

এক দিন পার, এখনও ভগ্ন সুড়ঙ্গে আটকে ৪০ শ্রমিক, জলের পাইপ দিয়ে পাঠানো হচ্ছে অক্সিজেন, খাবার

রবিবার সকালে উত্তরকাশী জেলার ব্রহ্মকাল-যমুনোত্রী জাতীয় সড়কের উপর সিল্কিয়ারা এবং ডন্ডালহগাঁওের মধ্যে নির্মীয়মাণ সুড়ঙ্গের একাংশ ভেঙে পড়ে। এর জেরেই ওই সুড়ঙ্গের মধ্যে আটকে পড়েছেন প্রায় ৪০ জন শ্রমিক।

photo of Uttarkashi Tunnel Collapse

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
উত্তরকাশী শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২৩ ১১:১৯
Share: Save:

২৪ ঘণ্টারও বেশি সময় পার। উত্তরাখণ্ডের উত্তরকাশীতে সুড়ঙ্গ বিপর্যয়ে এখনও আটকে ৪০ জন শ্রমিক। চলছে উদ্ধারকাজ। তবে ওই সুড়ঙ্গের মধ্যে আটকে পড়া শ্রমিকেরা নিরাপদেই রয়েছেন বলে জানিয়েছে সে রাজ্যের প্রশাসন। আটকে পড়া সকল শ্রমিকের সঙ্গেই যোগাযোগ করা গিয়েছে। সুড়ঙ্গে পানীয় জলের পাইপ দিয়ে অক্সিজেন সরবরাহ করা হচ্ছে। ওই একই পাইপ দিয়ে রাতে খাবারও পাঠানো হয়েছে।

রবিবার সকালে উত্তরকাশী জেলার ব্রহ্মকাল-যমুনোত্রী জাতীয় সড়কের উপর সিল্কিয়ারা এবং ডন্ডালহগাঁওের মধ্যে নির্মীয়মাণ সুড়ঙ্গের একাংশ ভেঙে পড়ে। এর জেরেই ওই সুড়ঙ্গের মধ্যে আটকে পড়েছেন প্রায় ৪০ জন শ্রমিক। দীপাবলিতে উৎসবের মরসুমে এই ঘটনায় স্বাভাবিক ভাবেই উদ্বেগ ছড়িয়েছে।

সোমবার ঘটনাস্থল পরিদর্শনে যাবেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামী। খতিয়ে দেখবেন উদ্ধারকাজ। এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার ধামীর সঙ্গে ফোনে কথা বলেন প্রধানমন্ত্রী। ফেসবুক পোস্টে ধামী লিখেছেন, ‘‘আধিকারিকদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছি। উদ্ধারকাজে সব রকম সাহায্য করা হচ্ছে। সকলে যাতে সুস্থ এবং নিরাপদে থাকেন, তার প্রার্থনা করছি।’’

ওই শ্রমিকদের উদ্ধারে হাত লাগিয়েছে জাতীয় এবং রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী। রবিবার সকাল থেকে এখনও চলছে উদ্ধারকাজ। বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, আটকে পড়া ৪০ জন শ্রমিকের মধ্যে ১৫ জন ঝাড়খণ্ডের, আট জন উত্তরপ্রদেশের, তিন জন পশ্চিমবঙ্গের, পাঁচ জন ওড়িশার বাসিন্দা। উত্তরাখণ্ড এবং হিমাচল প্রদেশের দুই জন বাসিন্দাও রয়েছেন এই তালিকায়। আটকে পড়েছেন বিহারের চার বাসিন্দাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

tunnel Uttarakhand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE