Advertisement
২০ এপ্রিল ২০২৪
26/11 Attack

২৬/১১ হামলার ‘মৃত’ চক্রীকে অবশেষে গ্রেফতার করল পাকিস্তান

লস্কর-ই-তৈবার সঙ্গে যুক্ত সাজিদ মীরের নাম রয়েছে আমেরিকান গোয়েন্দা সংস্থা এফবিআইয়ের ‘মোস্ট ওয়ান্টেড’ জঙ্গির তালিকায়। তাকেই গ্রেফতার করা হয়েছে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ জুন ২০২২ ২১:০৬
Share: Save:

ভারতের ২৬/১১ মুম্বই হামলার এক চক্রান্তকারীকে গ্রেফতার করল পাকিস্তান। নিকেই এশিয়া নামে এক সংবাদ সংস্থা এই তথ্য প্রকাশ করেছে। তারা জানিয়েছে, লস্কর-ই-তৈবার ওই জঙ্গির নাম সাজিদ মীর।

সাজিদ ছিল মুম্বই হামলার চক্রান্তকারীদের অন্যতম একজন। তার নাম ভারতের ‘মোস্ট ওয়ান্টেড’ জঙ্গি তালিকায় তো রয়েছেই। পাশাপাশি আমেরিকার গোয়েন্দা সংস্থা এফবিআই-ও সাজিদের মাথায় দাম ধার্ষ করেছিল ৫০ লক্ষ টাকা। ২৬/১১ হামলার জন্য ডেভিড কোলম্যান হেডলিকে যোগাযোগ করেছিল সাজিদই। সেই সাজিদ আচমকাই উধাও হয়ে যায়। মুম্বই হামলার তদন্তে যখন ‘অপরাধীদের’ হন্যে হয়ে খুঁজছে ভারতীয় গোয়েন্দারা, তখন হঠাৎ জানা যায় সাজিদের মৃত্যু হয়েছে। পরে অবশ্য গোয়েন্দারা জানতে পেরেছিলেন মৃত্যুর খবর নিজেই ছড়িয়েছিল সাজিদ। আসলে সে নিজের ভোল পাল্টে গোয়েন্দাদের ফাঁকি দিচ্ছিল। বিষয়টি প্রকাশ্য়ে আসার পরই আবার নতুন করে সাজিদের খোঁজ শুরু হয়। এই সাজিদকেই পাকিস্তান গ্রেফতার করেছে বলে সূত্রের খবর।

উল্লেখ্য, আন্তর্জাতিক সন্ত্রাস দমনের নজরদার সংস্থা ফিন্যান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্সের সুনজরে থাকতেই পাকিস্তান সাজিদকে গ্রেফতার করেছে বলে আন্তর্জাতিক মহলের ধারণা। সাজিদকে পাকিস্তানে আশ্রয় দেওয়ার জন্য এই সংস্থা পাকিস্তানকে তাঁদের ‘গ্রে লিস্টে’ রেখেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

26/11 Attack LeT
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE