Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Pandora Papers

Pandora Papers: ‘প্যান্ডোরা পেপার্স’: সচিনদের বিরুদ্ধে কর দুর্নীতির অভিযোগের তদন্ত হবে, জানাল কেন্দ্র

আন্তর্জাতিক কর দুর্নীতি-কাণ্ডে ভারতের সচিন তেণ্ডুলকর ছাড়াও আরও ছয় রাজনীতিকের নাম রয়েছে বলে দাবি করা হয়েছে রিপোর্টে।

সচিন তেন্ডুলকর।

সচিন তেন্ডুলকর।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২১ ১৯:৪৬
Share: Save:

‘প্যান্ডোরা পেপার্স’-কাণ্ডে তদন্তের নির্দেশ দিল কেন্দ্রীয় সরকার। বিদেশের অ্যাকাউন্ট খুলে কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছে সচিন তেন্ডুলকর-সহ বেশ কয়েক জন ভারতীয়ের বিরুদ্ধে। সেই সব অভিযোগের তদন্ত করা হবে বলে সোমবার জানিয়েছেন কেন্দ্রের প্রত্যক্ষ কর দফতর (সিবিডিটি)-এর মুখপাত্র।
সিবিডিটি মুখপাত্র জানান, ওই তদন্ত কমিটিতে থাকবেন প্রত্যক্ষ কর দফতরের চেয়ারম্যান-সহ দফতরের কয়েক জন প্রতিনিধি, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি), রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়া এবং অর্থবিষয়ক গোয়েন্দা সংস্থা।

বিদেশে অ্যাকাউন্ট খুলে কর ফাঁকি দেওয়ার অভিযোগ রয়েছে এমন তারকা এবং রাজনীতিবিদদের একটি তালিকা রবিবার প্রকাশ করেছিল আন্তর্জাতিক তদন্তমূলক সাংবাদিকদের একটি দল। তদন্তমূলক সাংবাদিকদের আন্তর্জাতিক সংগঠন আইসিআইজে রবিবার এই রিপোর্ট প্রকাশ করেছে। কর দুর্নীতির অভিযোগ যাঁদের বিরুদ্ধে উঠেছে, তাঁদের মধ্যে রয়েছেন জর্ডনের রাজা, চেক প্রজতন্ত্রের প্রধানমন্ত্রী, পাকিস্তানের ইমরান খান সরকারের বেশ কয়েক জন মন্ত্রী। ভারতীয়দের মধ্যে সচিনের নাম প্রকাশ্যে এলেও দেশের বাকি ছয় রাজনীতিবিদের নাম জানা যায়নি এখনও।

গ্রাফিক্স— সনৎ সিংহ

গ্রাফিক্স— সনৎ সিংহ

পাকিস্তানের যে সব নেতা-মন্ত্রীর নাম এই কর দুর্নীতি-কাণ্ডে জড়িয়েছে, তাঁদের বরখাস্ত করার দাবি জানিয়ে ইতিমধ্যেই ইমরানের উপর চাপ তৈরি করতে শুরু করেছেন ওই দেশের বিরোধীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pandora Papers Sachin Tendulkar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE