Advertisement
০২ মে ২০২৪
Vande Bharat

বন্দে ভারতে দেওয়া ইয়োগার্টে ছত্রাক! ছবি তুলে পোস্ট দিল্লিগামী ‘প্রিমিয়াম’ ট্রেনের যাত্রীর

মঙ্গলবার দেহরাদূন থেকে দিল্লিগামী বন্দে ভারত এক্সপ্রেসে যাচ্ছিলেন হর্ষদ। তাঁর অভিযোগ, ট্রেন থেকে যে খাবার পরিবেশন করা হয়েছিল, তার মধ্যে ইয়োগার্টে ছত্রাক ছিল।

এই ছবিই পোস্ট করেছেন বন্দে ভারতের যাত্রী হর্ষদ তোপকার। ছবি: এক্স।

এই ছবিই পোস্ট করেছেন বন্দে ভারতের যাত্রী হর্ষদ তোপকার। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৪ ১৫:১৯
Share: Save:

বন্দে ভারত এক্সপ্রেসে যাত্রীদের দেওয়া খাবার নিয়ে বেশ কয়েক বার অভিযোগ উঠেছে। আবারও অভিযোগ উঠল সেই খাবার নিয়েই। এ বার দেহরাদূন থেকে দিল্লির আনন্দবিহারগামী এই ‘প্রিমিয়াম’ ট্রেনে পরিবেশন করা খাবার নিয়ে অভিযোগ তুললেন হর্ষদ তোপকার নামে এক যাত্রী।

এক্স হ্যান্ডলে তিনি নিজের অভিজ্ঞতার কথা শেয়ার করেছেন। রেল মন্ত্রক, উত্তর রেল এবং রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবকে সেই পোস্ট এবং ছবি ট্যাগ করে বিষয়টি দেখার আর্জিও জানিয়েছেন হর্ষদ। তাঁর অভিযোগ পাওয়ার পরই পদক্ষেপ করার আশ্বাস দিয়েছে রেল মন্ত্রক।

মঙ্গলবার দেহরাদূন থেকে দিল্লিগামী বন্দে ভারত এক্সপ্রেসে যাচ্ছিলেন হর্ষদ। তাঁর অভিযোগ, ট্রেন থেকে যে খাবার পরিবেশন করা হয়েছিল, তার মধ্যে ইয়োগার্টে ছত্রাক ছিল। এক্স হ্যান্ডলে তিনি লেখেন, “৫ মার্চ দিল্লিগামী বন্দে ভারতে যাচ্ছিলাম। এগজ়িকিউটিভ শ্রেণিতে ভ্রমণ করছিলাম। আমাকে যে ইয়োগার্ট দেওয়া হয়েছিল। সেটি নষ্ট হয়ে গিয়েছিল। ছত্রাক পড়ে গিয়েছিল।” সেই ইয়োগার্টের ছবি তুলে রেল মন্ত্রককে ট্যাগ করেন হর্ষদ। তার পরই তিনি উষ্মা এবং ক্ষোভ প্রকাশ করে বলেন, “বন্দে ভারতে এই ধরনের পরিষেবা কোনও ভাবেই কাম্য নয়।”

হর্ষদের এই অভিযোগ পাওয়ামাত্রই রেলও উত্তর দিয়েছে। হর্ষদের কাছে তাঁর সফরের বৃত্তান্ত চেয়ে পাঠায় রেল। সঙ্গে পিএনআর, মোবাইল নম্বরও চাওয়া হয়েছে। সেই সঙ্গে উত্তর রেল জানিয়েছে, এ বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এই প্রথম নয়, এর আগেও বন্দে ভারতে পরিবেশন করা খাবার নিয়ে অভিযোগ উঠেছে। গত জানুয়ারিতেই নয়াদিল্লি থেকে বারাণসীগামী বন্দে ভারতে বাসি খাবার দেওয়ার অভিযোগ উঠেছিল। যা নিয়ে শোরগোল পড়ে যায়। কিন্তু সেই ঘটনার পরেও গত ফেব্রুয়ারিতে যাত্রীর খাবারে আরশোলা পাওয়ার অভিযোগ ওঠে। রানি কমলাপতি থেকে জবলপুর যাচ্ছিলেন শুভেন্দু কেশরী নামে এক যাত্রী। তাঁর অভিযোগ ছিল, ট্রেনে যে খাবার পরিবেশন করা হয়েছে, তাতে মৃত আরশোলা পেয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vande Bharat Delhi Dehradun
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE