Advertisement
১৯ জুলাই ২০২৪
Delhi Municipal Corporation

‘গোলমাল পাকাতে বাধ্য করা হয়’, দিল্লির মেয়র ভোট মিটতেই দলকে তোপ দেগে পদ্মশিবিরে আপ কাউন্সিলর

শুক্রবার দিল্লি পুরসভায় স্ট্যান্ডিং কমিটির ৬টি আসনে নির্বাচন। তার আগেই পুরনো দলের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলে বিজেপিতে যোগ দিলেন আপ কাউন্সিলর পবন শেহরাওয়াত।

Pawan Sehrawat AAP councilor joins VJP and claimed AAP pressured to create ruckus

দিল্লির মেয়র ভোট মিটতেই দলকে তোপ দেগে পদ্মশিবিরে ভিড়লেন আপ কাউন্সিলর। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:০৫
Share: Save:

দিল্লি পুরসভার মেয়র নির্বাচনে জয়ের পরেই অস্বস্তিতে পড়তে হল আম আদমি পার্টি (আপ)-কে। শুক্রবার ঝাড়ুশিবির ছেড়ে পদ্মশিবিরে ভিড়লেন কেজরীওয়ালের দলের কাউন্সিলর পবন শেহরাওয়াত। নতুন দলে যোগ দিয়েই পুরনো দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন তিনি। তাঁর অভিযোগ, মেয়র নির্বাচন পিছিয়ে দেওয়ার জন্য পরিকল্পনামাফিক গোলমাল পাকানো হয়েছিল পুরভবনে। আপের তরফে পবনকেও নাকি এই কাজ করতে বাধ্য করা হয়। এক কাউন্সিলরের দলবদলে পুরসভার সমীকরণ তেমন না বদলালেও, আপের কাছে কাউন্সিলরের দলবদল অস্বস্তির কারণ হয়েছে।

শুক্রবার সকালে দিল্লি বিজেপির কার্যকরী সভাপতি বীরেন্দ্র সচদেব গেরুয়া উত্তরীয় পরিয়ে পবনকে দলে স্বাগত জানান। নতুন দলে যোগ দিয়ে দলত্যাগী আপ কাউন্সিলর পবনের দাবি, পুরনো দলে তাঁর ‘দমবন্ধ’ হয়ে আসছিল। ঘটনাচক্রে শুক্রবার দিল্লি পুরসভায় স্ট্যান্ডিং কমিটির ৬টি আসনে নির্বাচন। পাটিগণিতের হিসাবে আপ, বিরোধী বিজেপির তুলনায় এগিয়ে থাকলেও, এই নির্বাচনেও ধুন্ধুমার কাণ্ড ঘটার আশঙ্কা করছেন কেউ কেউ।

আপ-বিজেপি বিবাদের জেরে ৩ বার পিছিয়ে গিয়েছিল দিল্লি পুরসভার মেয়র নির্বাচনের প্রক্রিয়া। নির্বাচকমণ্ডলী নিয়ে সুপ্রিম কোর্টের রায়ের পর গত বুধবার ৩৪ ভোটে বিজেপি প্রার্থীকে পরাস্ত করে দিল্লির মেয়র নির্বাচিত হন আপের শেলি ওবেরয়। কিন্তু তার পরও মেয়রকে হেনস্থা করার অভিযোগ তোলে আপ। বার বার মুলতুবি করে দিতে হয় পুরসভার অধিবেশন। বিজেপির অভিযোগ, দলীয় কাউন্সিলরদের মোবাইল ফোন নিয়ে ভোট দিতে বলেছিল আপের শীর্ষ নেতৃত্ব। দলত্যাগী পবনের অভিযোগ, কাউন্সিলররা দলীয় প্রার্থীকেই ভোট দিচ্ছে কি না, তা যাচাই করার জন্যই ফোন নিয়ে যেতে বলেছিলেন দলের নেতারা। এ বিষয়ে আপের বক্তব্য এখনও জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE