Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Mohan Bhagwat

করোনার দ্বিতীয় ঢেউয়ে বাড়াবাড়ির জন্য দায়ী সাধারণ মানুষ ও সরকারের গাফিলতি: ভাগবত

করোনার বিরুদ্ধে লড়ার মানসিকতায় জোর দিতে গিয়ে প্রাক্তন ব্রিটিশ প্রধানমন্ত্রী উইনস্টন চার্চিলের প্রসঙ্গ টানেন আরএসএস প্রধান মোহন ভাগবত।

রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের প্রধান মোহন ভাগবত।

রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের প্রধান মোহন ভাগবত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ মে ২০২১ ২২:২৯
Share: Save:

এ বার কেন্দ্রের সমালোচনায় সরব রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের প্রধান মোহন ভাগবত। বললেন করোনার প্রথম ধাক্কার পর সর্বস্তরেই গাফিলতি ধরা পড়েছে। যার জেরেই কোভিডের দ্বিতীয় ঝড়ে গোটা দেশেরই স্বাস্থ্য পরিকাঠামো ভেঙে পড়েছে।

অতিমারির দ্বিতীয় কামড়ে গোটা দেশ জুড়েই মৃত্যু মিছিল চলছে। হাসপাতালে অক্সিজেন-সহ চিকিৎসার বিভিন্ন সরঞ্জামের অভাবে বহু মানুষ মারা গিয়েছেন। তা নিয়েই এই প্রথমবার মুখ খুললেন আরএসএস প্রধান। শনিবার তিনি বলেন, ‘‘করোনার প্রথম ঢেউয়ের পর আমরা প্রত্যেকেই অসাবধানী হয়ে উঠেছিলাম। সাধারণ মানুষ থেকে শুরু করে সরকার, প্রশাসন—সবাই। চিকিৎসকরা বার বার সতর্ক করেছিলেন, কিন্তু আমরা গুরুত্বই দিইনি। এখন তো তৃতীয় ঝড়েরও আশঙ্কা করা হচ্ছে। এই পরিস্থিতিতে কি আমাদের ভয় পাওয়া উচিত, না কি লড়ার জন্য এখনও থেকেই প্রস্তুতি নেব?’’

জনকল্যাণমূলক কাজের সঙ্গে যুক্ত বিভিন্ন সংগঠন এবং আরএসএস-এর ‘কোভিড মোকাবিলা বাহিনী’ যৌথ উদ্যোগে একটি আলোচনা সভার আয়োজন করেছিল। গত ১১ মে থেকে অনলাইনেই চলছে ওই সভা। তাতে যোগ দিয়েছিলেন ‘উইপ্রো’-র প্রতিষ্ঠাতা আজিম প্রেমজি এবং ‘আধ্যাত্মিক গুরু’ জগ্গী বাসুদেব। করোনার বিরুদ্ধে লড়ার মানসিকতায় জোর দিতে গিয়ে প্রাক্তন ব্রিটিশ প্রধানমন্ত্রী উইনস্টন চার্চিলের প্রসঙ্গ টানেন তিনি। বলেন, ‘‘হারের সম্ভাবনা কতটা, তা জানতে আগ্রহী নই। অতিমারির বিরুদ্ধে লড়াইয়ে ভারতকে জিততেই হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

RSS Mohan Bhagwat coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE