Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Terrorism

কাশ্মীরে বহিরাগতদের আবাসের ফ্ল্যাট বিলি করলে জঙ্গিহানা! হুমকি নিষিদ্ধ ফ্যাসিবাদী পাফ-এর

চলতি বছরের গোড়ায় পাফ-কে নিষিদ্ধ সংগঠন বলে ঘোষণা করেছিল কেন্দ্রীয় সরকার। কাশ্মীর ছাড়াও নানা রাজ্যেই সন্ত্রাসবাদী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগ রয়েছে এই সংগঠনের বিরুদ্ধে।

Representational Image of TERRORIST

বেআইনি ভাবে উপত্যকায় বসবাসকারীদের উচ্ছেদ করা হবে বলে হুমকি দিয়েছে ফ্যাসিবাদী নিষিদ্ধ সংগঠন পাফ। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৩ ২১:০৭
Share: Save:

প্রধানমন্ত্রী আবাস যোজনার আওতায় জম্মু ও কাশ্মীরে ‘বহিরাগতদের’ মধ্যে সরকারি ফ্ল্যাট বিলি করা হলে রণক্ষেত্রে পরিণত হবে উপত্যকা। এর আঁচ পৌঁছবে রাজধানী দিল্লিতেও। রবিবার সমাজমাধ্যমে এমনই হুঁশিয়ারি দিয়েছে নিষিদ্ধ জঙ্গি সংগঠন পিপল’স অ্যান্টি-ফ্যাসিস্ট ফ্রন্ট (পাফ)।

জম্মু ও কাশ্মীর হাইজিং বোর্ডের মাধ্যমে আবাসের ৩৩৬টি ফ্ল্যাট বিলি করার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। এলাকার বাসিন্দা নন অথচ উপত্যকার আর্থিক ভাবে দুর্বল সম্প্রদায়ভুক্ত (ইডব্লিউএস) এবং নিম্নআয়ের মানুষজনদেরও (এলআইজি) মধ্যে ওই ফ্ল্যাটগুলি বিলি করা হবে। শনিবার সেই সিদ্ধান্ত ঘোষণা করেছে বোর্ড। এর পরেই সমাজমাধ্যমে হুঁশিয়ারি দিয়েছে পাফ। সমাজমাধ্যমে একটি বিবৃতি জারি করে তাদের হুমকি, বেআইনি ভাবে উপত্যকায় বসবাসকারীদের উচ্ছেদ করতে চেষ্টার কসুর রাখা হবে না। বহিরাগতদের ফ্ল্যাট বিলি করা হলে জম্মুকে রণক্ষেত্রে পরিণত করা হবে। তাদের যোদ্ধারা শুধুমাত্র জম্মুকেই গ্রাস করবেন না। দিল্লিতেও এর আঁচ পৌঁছবে।

চলতি বছরের গোড়ায় পাফ-কে নিষিদ্ধ সংগঠন বলে ঘোষণা করেছিল কেন্দ্রীয় সরকার। কাশ্মীর ছাড়াও নানা রাজ্যেই সন্ত্রাসবাদী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগ রয়েছে এই সংগঠনের বিরুদ্ধে। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক জানিয়েছিল, পাকিস্তানের জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের হয়ে বকলমে এ দেশে সন্ত্রাসমূলক কার্যকলাপ চালাচ্ছে পাফ। সম্প্রতি পুঞ্চে জঙ্গিহানার নেপথ্যেও তাদের হাত রয়েছে বলে দাবি। ওই হামলায় নিহত হয়েছিলেন সেনার ৫ জওয়ান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE