Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Vaccine

টিকা নেওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে পরিষেবায় যোগ দিতে পারবেন না পাইলট ও বিমানকর্মীরা: ডিজিসিএ

ওই বিবৃতিতে আরও বলা হয়েছে, টিকা নেওয়ার পর ৩০ মিনিট বিমানকর্মীদের পর্যবেক্ষণে রাখা হবে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ মার্চ ২০২১ ১৬:৩৮
Share: Save:

টিকা নেওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে বিমান চালাতে পারবেন না পাইলটরা। পাশাপাশি বিমানকর্মীদেরও ওই সময়ের জন্য বিমানে না ওঠার পরামর্শ দিয়েছে বিমান পরিবহণ নিয়ন্ত্রক ডিজিসিএ।

এক বিবৃতি জারি করে ডিজিসিএ জানিয়েছে, টিকা নেওয়ার ৪৮ ঘণ্টা পর যদি কোনও উপসর্গ না দেখা দেয়, তা হলে পাইলট এবং বিমানকর্মীদের সুস্থ হিসেবে মনে করা হবে এবং বিমান পরিষেবায় যোগ দেওয়ার অনুমতি দেওয়া হবে।

ওই বিবৃতিতে আরও বলা হয়েছে, টিকা নেওয়ার পর ৩০ মিনিট বিমানকর্মীদের পর্যবেক্ষণে রাখা হবে। তবে টিকা নেওয়ার ৪৮ ঘন্টা পর্যন্ত বিমান পরিষেবায় যোগ দেওয়ার ক্ষেত্রে তাঁরা ‘সুস্থ নন’ বলে ধরা হবে। যদি টিকা নেওয়ার পর কোনও উপসর্গ দেখা দেয় তা হলে তৎক্ষণাৎ চিকিৎসকদের কাছে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

দেশে দ্বিতীয় পর্বের টিকাকরণ কর্মসূচি চলছে। এই পর্বে ষাটোর্ধ্ব এবং গুরুতর রোগে আক্রান্ত এমন পঁতাল্লিশোর্ধ্ব ব্যক্তিদের টিকা দেওয়া হচ্ছে। সামনের সারির করোনা যোদ্ধাদের টিকা দেওয়ার কাজ জানুয়ারি থেকে চলছেই। টিকা দেওয়ার কাজ শুরু হয়েছে বিমানকর্মীদেরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pilot Cabin Crew Vaccine Covid Vaccines
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE