Advertisement
২৬ এপ্রিল ২০২৪
PM Modi

চোখ রাঙাচ্ছে কোভিড, ব্রিটেনে জি-৭ বৈঠকের সফর বাতিল ‘বিশেষ অতিথি’ মোদীর

বৈঠকে উপস্থিত থাকার কথা মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের। উপস্থিত থাকবেন কানাডা, ফ্রান্স, জার্মানি, ইতালি এবং জাপানের রাষ্ট্রনেতারা।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ মে ২০২১ ২১:১৫
Share: Save:

দেশের ভয়ঙ্কর কোভিড পরিস্থিতির জন্য জি-৭ বৈঠকের সফর বাতিল করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জুন মাসে ব্রিটেনে ওই বৈঠকে যোগ দেওয়ার কথা ছিল তাঁর। কোভিডের বাড়বাড়ন্তের জন্যই তিনি ওই বৈঠকে যেতে পারবেন না, জানা গিয়েছে সরকারি সূত্রে।

এ বছর জি-৭ বৈঠকে যোগ দেওয়ার জন্য নরেন্দ্র মোদীকে ‘বিশেষ অতিথি’ হিসেবে আমন্ত্রণ জানিয়েছিলেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন। আগামী ১১-১৩ জুন ব্রিটেনের কর্নওয়ালে ওই বৈঠক হবে। মোদীর সফর বাতিল প্রসঙ্গে বিদেশ মন্ত্রকের এক মুখপাত্র বলেন, ‘‘প্রধানমন্ত্রীকে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রণ করার জন্য ব্রিটেনের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ। দেশের বর্তমান কোভিড পরিস্থিতির জন্য প্রধানমন্ত্রী ওই বৈঠকে সশরীরে উপস্থিত থাকতে পারবেন না।’’

এ বছর জি-৭ বৈঠকে উপস্থিত থাকার কথা রয়েছে নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের। উপস্থিত থাকবেন কানাডা, ফ্রান্স, জার্মানি, ইতালি এবং জাপানের রাষ্ট্রনেতারা। বিশ্ব জুড়ে করোনা সংক্রমণ এবং বিশ্ব অর্থনীতির উপর তার প্রভাব নিয়ে আলোচনা হওয়ার কথা এই বৈঠকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Boris Johnson PM Modi Joe Biden
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE