Advertisement
১৯ মে ২০২৪
Prahlad Modi

Narendra Modi: সংসদ ঘেরাওয়ের পথে মোদীর ভাই

আগামী দেড় মাসের মধ্যে রেশন ডিলারদের কমিশন বৃদ্ধি-সহ একাধিক দাবি পূরণ না হলে আগামী ২ অগস্ট সংসদ ঘেরাওয়ের ডাক দিয়েছেন প্রহ্লাদেরা।

ফাইল ছবি

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ জুন ২০২২ ০৬:৪০
Share: Save:

রেশন ডিলারদের স্বার্থরক্ষায় নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে পথে নামার ডাক দিলেন প্রহ্লাদ দামোদরদাস মোদী।
অল ইন্ডিয়া ফেয়ার প্রাইস শপ ডিলারস ফেডারেশনের সহ-সভাপতি প্রহ্লাদ প্রধানমন্ত্রীর ভাই। আগামী দেড় মাসের মধ্যে রেশন ডিলারদের কমিশন বৃদ্ধি-সহ একাধিক দাবি পূরণ না হলে আগামী ২ অগস্ট সংসদ ঘেরাওয়ের ডাক দিয়েছেন প্রহ্লাদেরা। একই সঙ্গে করোনা সংক্রমণে মৃত রেশন দোকানের কর্মীদের সব ধরনের আর্থিক সাহায্য দেওয়ার জন্য কেন্দ্রের কাছে আবেদন জানিয়েছেন তিনি।

দীর্ঘদিন ধরেই রেশন দোকানের ডিলারদের কমিশন বৃদ্ধির দাবিতে সরব রয়েছে ওই সংগঠনটি। দাবি ছিল, প্রতি কুইন্টাল খাদ্যশস্য তুললে ডিলারদের দিতে হবে ৪৫৭ টাকা। কিন্তু তা মাত্র ৭০ টাকা থেকে বাড়িয়ে ৯০ টাকা করেছে কেন্দ্র। কমিশন বৃদ্ধির দাবিতে ৪ জুলাই ব্লক স্তরে, ১১ জুলাই মহকুমা স্তরে এবং ১৮ জুলাই প্রতিটি রাজ্যের রাজধানীতে ধর্না-বিক্ষোভে বসবেন ডিলারেরা। সংগঠনের সাধারণ সম্পাদক বিশ্বম্ভর বসু জানান, ‘‘এতে কাজ না হলে ২ অগস্ট দেশের রেশন ডিলারেরা রামলীলা ময়দান থেকে মিছিল করে গিয়ে সংসদ ঘেরাও করবেন।’’ আজ সংগঠনের তরফে প্রহ্লাদ মোদী আয় বাড়ানোর লক্ষ্যে রেশন দোকান থেকে গ্যাস সিলিন্ডার বিক্রি করার দাবি তোলেন। পশ্চিমবঙ্গ সরকার রাজ্যের সব নাগরিককে রেশন দেওয়ার যে সিদ্ধান্ত নিয়েছে, সেই মডেলের প্রশংসা করেছেন তিনি।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

অন্য বিষয়গুলি:

Prahlad Modi Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE