Advertisement
০৬ মে ২০২৪
PM Narendra Modi

মুখ্যসচিবদের সম্মেলনে পৌরোহিত্য প্রধানমন্ত্রীর

২০২২ সালে ধর্মশালা ও ২০২৩ সালে দিল্লিতে সম্মেলন হয়েছিল। সরকার জানিয়েছে, ২৮ থেকে ২৯ ডিসেম্বর পর্যন্ত চলবে এ বারের সম্মেলন। এ বার সম্মেলনের বিষয় সরকারের ‘সহজ জীবনযাত্রা’ (ইজ় অব লিভিং) প্রকল্প।

An Image Of PM Narendra Modi

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২৩ ১০:০২
Share: Save:

দিল্লিতে মুখ্যসচিবদের তৃতীয় সম্মেলনে পৌরোহিত্য করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সরকারের তরফে জানানো হয়েছে, সহযোগিতামূলক যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় বিশ্বাস করেন
প্রধানমন্ত্রী। তাই সব রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের মুখ্যসচিবকে উৎসাহ দিতে এই সম্মেলনের আয়োজন করা হয়।

২০২২ সালে ধর্মশালা ও ২০২৩ সালে দিল্লিতে সম্মেলন হয়েছিল। সরকার জানিয়েছে, ২৮ থেকে ২৯ ডিসেম্বর পর্যন্ত চলবে এ বারের সম্মেলন। এ বার সম্মেলনের বিষয় সরকারের ‘সহজ জীবনযাত্রা’ (ইজ় অব লিভিং) প্রকল্প। কল্যাণমুখী প্রকল্প ও পরিষেবা পাওয়ার সুবিধের কথা মাথায় রেখে পাঁচটি বিষয় নিয়ে আলোচনার কথা ভাবা হয়েছে। তার মধ্যে রয়েছে সম্পত্তি, বিদ্যুৎ, স্বাস্থ্য ও স্কুল শিক্ষা। এ ছাড়াও সাইবার সুরক্ষা, ব্লক ও জেলা স্তরের প্রকল্প, বিভিন্ন প্রকল্প ও স্বশাসিত সংস্থার ক্ষেত্রে এবং মূলধনী ব্যয় বাড়ানোর ক্ষেত্রে রাজ্যের ভূমিকা, সরকারের কাজে কৃত্রিম বুদ্ধিমত্তার ভূমিকার মতো কয়েকটি বিষয়ে বিশেষ আলোচনার ব্যবস্থা করা হয়েছে। কেন্দ্রের প্রতিনিধি, নানা রাজ্যের মুখ্যসচিব-সহ ২০০ জনের এই সম্মেলনে যোগ দেওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PM Narendra Modi BJP Chief Secretary new delhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE