Advertisement
১৮ মে ২০২৪
Atiq Ahmed Murder

‘গ্যাংস্টার’ আতিকের দখল করা জমিতেই উঠছে আবাস যোজনার বাড়ি, প্রয়াগরাজে ঘর পাবে ৭৬টি পরিবার

প্রয়াগরাজ উন্নয়ন পর্ষদের সচিব এই প্রসঙ্গে জানিয়েছেন, এই আবাসনে প্রায় ৭৬টি পরিবার থাকতে পারবে। রাজ্যে যে সব পরিবারের মাথায় পাকা ছাদ নেই, তাদেরই পুনর্বাসন দেওয়া হবে সেখানে।

PMAY homes to come up on Prayagraj land freed from Gangster-Politician Atiq Ahmed’s possession

উত্তরপ্রদেশে আতিকের দখল করা জমিতেই উঠছে আবাস যোজনার বাড়ি। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৩ ১১:২৪
Share: Save:

প্রয়াত গ্যাংস্টার-রাজনীতিকের দখল করা জমির উপরেই উঠছে প্রধানমন্ত্রী আবাস যোজনার বাড়ি। প্রয়াগরাজের লুকারগঞ্জ এলাকায় আতিক এবং তাঁর সহযোগীদের দখল করে থাকা প্রায় ১,৭৩১ স্কোয়ার মিটার জায়গা পুনরুদ্ধার করেছে উত্তরপ্রদেশ সরকার। রাজ্য প্রশাসন সূত্রে খবর, ওই জায়গায় দুই ব্লকের আবাসন তৈরি করা হচ্ছে। পরবর্তী অর্থবর্ষ শেষ হওয়ার আগেই এর কাজ শেষ হয়ে যাবে বলে প্রশাসন সূত্রে খবর।

প্রয়াগরাজ উন্নয়ন পর্ষদের সচিব অজিত কুমার সিংহ এই প্রসঙ্গে জানিয়েছেন, এই আবাসনে প্রায় ৭৬টি পরিবার থাকতে পারবে। রাজ্যে যে সব পরিবারের মাথায় পাকা ছাদ নেই, তাদেরই পুনর্বাসন দেওয়া হবে সেখানে। প্রাথমিক ভাবে ঠিক হয়েছে একটি ব্লকে ৩৬টি বাড়ি তৈরি করা হবে। অন্য ব্লকটিতে থাকবে ৪০টি বাড়ি। ৭৬টি বাড়ির জন্য এখনও অবধি ৬০০০ আবেদনপত্র জমা পড়েছে বলে জানিয়েছে স্থানীয় জেলা প্রশাসন। খুব শীঘ্রই লটারির মাধ্যমে যোগ্য পরিবারগুলির নাম প্রকাশ করা হবে বলে জানিয়েছে তারা।

ফুলপুরের সাংসদ এবং প্রয়াগরাজের বিধায়ক থাকার সময় এই সমস্ত জমি অবৈধ উপায়ে আতিক দখল করেছিলেন বলে উত্তরপ্রদেশ প্রশাসনের অভিযোগ। রাজু পাল এবং উমেশ পাল হত্যাকাণ্ডে অন্যতম অভিযুক্ত আতিক গত ১৫ এপ্রিল তিন বন্দুকবাজের হামলায় মারা যান। ২০২১ সালেই এই জায়গায় আবাসন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE