Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ayodhya Station

অযোধ্যা স্টেশনে আবর্জনার স্তূপ! সমাজমাধ্যমে ছবি ছড়িয়ে পড়তেই কড়া পদক্ষেপ করল রেল

সমাজমাধ্যমে প্রকাশিত ভিডিয়োতে দেখা গিয়েছে, স্টেশনে ঘুমিয়ে রয়েছে লোকজন। আবর্জনা ফেলার পাত্র উল্টে পড়ে রয়েছে। তা থেকে ছড়িয়ে রয়েছে আবর্জনা।

image of station

স্টেশনে ছড়িয়ে রয়েছে আবর্জনা। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৪ ২১:৩৬
Share: Save:

মাস কয়েক আগেই উদ্বোধন হয়েছে অযোধ্যা রেলস্টেশনের। এর মধ্যেই বেহাল দশা। স্টেশনে ছড়িয়েছিটিয়ে রয়েছে আবর্জনা। সেই ছবি সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। তার পরেই স্টেশন সাফাইয়ের দায়িত্বে থাকা ঠিকাদারকে জরিমানা করল ভারতীয় রেল।

গত বছরই তৈরি হয়েছে অযোধ্যা স্টেশন এবং লাগোয়া তিনতলা বাড়ি। সমাজমাধ্যমে প্রকাশিত ভিডিয়োতে দেখা গিয়েছে, স্টেশনে ঘুমিয়ে রয়েছে লোকজন। আবর্জনা ফেলার পাত্র উল্টে পড়ে রয়েছে। তা থেকে ছড়িয়ে রয়েছে আবর্জনা। স্টেশনের বাইরে রাস্তাও ঝাড়পোছ করা হয়নি। অন্য একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, স্টেশনে নির্মাণ চলছে। নির্মাণের সামগ্রি ছড়িয়ে রয়েছে একটি অংশে। ফুটব্রিজের ধারে পড়ে রয়েছে জঞ্জাল।

ভিডিয়ো ছড়িয়ে পড়তেই সক্রিয় হয় রেল। নর্দার্ন রেলওয়ের লখনউ ডিভিশনের ডিআরএম (ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার) জানান, ওই স্টেশনের সাফাইয়ের দায়িত্বে থাকা ঠিকাদারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে পোস্ট দিয়ে এ কথা জানানো হয়। এর পর পরিচ্ছন্ন স্টেশনের কিছু ছবিও পোস্ট করা হয়। রেলের এই সক্রিয়তার প্রশংসা করে বহু মানুষ পোস্ট করেছেন এক্সে। কেউ আবার লিখেছেন, যাত্রীদেরও পরিচ্ছন্নতা নিয়ে সচেতন করা উচিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ayodhya Indian Railway
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE